ঘরের মাঠে সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে হার। দলের এক নম্বর স্পিনার রঙ্গনা হেরথ সরে দাঁড়ানোয় বোলিং শক্তি নিঃসন্দেহে কমেছে। গোদের উপর বিষ ফোড়ার মতো চোটের জন্য ছিটকে গেলেন অধিনায়ক দীনেশ চাঁদিমল। স্বাভাবিকভাবেই দ্বিতীয় টেস্টের আগে ঘোর সমস্যায় শ্রীলঙ্কা।

প্রথম টেস্ট চলাকালীন কুঁচকিতে চোট পেয়েছিলেন চাঁদিমল। চোট সেরে ওঠেনি এখনও। টিম ডাক্তার জানিয়ে দিয়েছেন ম্যাচ ফিট হতে অন্তত দু’সপ্তাহ সময় লাগবে। সুতরাং বুধবার থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে মাঠে নামা সম্ভব নয় চাঁদিমলের। শ্রীলঙ্কা বোর্ডের তরফে বিজ্ঞপ্তি মারফত চাঁদিমলের ছিটকে যাওয়ার কথা জানিয়ে দেওয়া হয়েছে।

চাঁদিমলের পরিবর্ত হিসেবে দলে নেওয়া হয়েছে বাঁ-হাতি মিডল অর্ডার ব্যাটসম্যান চরিথ আসালঙ্কাকে। প্রাথমিকভাবে শ্রীলঙ্কান নির্বাচকরা যে স্কোয়াড ঘোষণা করে, তাতে স্ট্যান্ড-বাই রাখা হয়েছিল কুশল পেরেরা ও লাহিড়ু থিরিমানেকে। স্ট্যান্ড-বাই হিসাবে নাম না থাকলেও পেরেরা ও থিরিমানেকে টপকে দলে ঢুকে পড়েন বছর একুশের আসালঙ্কা। চাঁদিমলের অনুপস্থিতিতে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দেবেন সহঅধিনায়ক সুরঙ্গা লাকমল।

সাম্প্রতিক ফর্মের নিরিখেই আসালঙ্কাকে দ্বিতীয় টেস্টের দলে জায়গা করে দেওয়া হয়েছে। সিরিজ শুরুর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় অনুশীলন ম্যাচে ৬৩ বলে ৬৮ রান করে অবসৃত হন আসালঙ্কা। এখনও ন্যাশনাল ক্যাপ হাতে না পাওয়া এই বাঁ-হাতি মিডল অর্ডার ব্যাটসম্যান ২৯টি প্রথম শ্রেনির ম্যাচে ২৬.২৯ গড়ে ১১৮৫ রান সংগ্রহ করেছেন। সঙ্গে পার্টটাইম স্পিন বোলিংয়ে ২৪টি উইকেটও নিয়েছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here