বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের আগেই দুঃসংবাদ শুনেছে ওয়েস্ট ইন্ডিজ। চোটে পড়ে ছিটকে গেছেন তাদের অধিনায়ক জেসন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জনি গ্রেভের হোল্ডারের বাদ পড়ার খবর নিশ্চিত করেছেন।

টেস্টে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ তিনের মধ্যে থাকা হোল্ডার ভারত সফর থেকেই কাঁধের চোটে ভুগছিলেন। এই জন্য উইন্ডিজ ক্রিকেট বোর্ডের মেডিকেল প্যানেল বাংলাদেশ সিরিজে তার বোলিং করা নিয়ে উদ্বিগ্ন ছিল।

গ্রেভ জানিয়েছেন, কাঁধের চোট সারাতে ফিজিওথেরাপি প্রয়োজন হোল্ডারের। এই চোট নিয়ে খেলা চালিয়ে গেলে অস্ত্রোপচারের মধ্যে দিয়ে যেতে হতে পারত তাকে। এই কারণে বাংলাদেশে না এসে হোল্ডার ভারত থেকে বার্বাডোজ ফিরে যাচ্ছেন। সেখানে নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত পুনর্বাসনের মধ্যে থাকবেন তিনি।

বাংলাদেশে আসতে না পেরে হতাশ হোল্ডার আপাতত গুরুত্ব দিচ্ছিনে সেরে উঠার দিকে, ‘বাংলাদেশে যেতে না পেরে আমি অবশ্যই হতাশ। কিন্তু চিকিৎসকদের পরামর্শ মেনেই চলতে হবে।’

দুই টেস্ট, তিন ওয়ানডে আর তিন টি-টোয়েন্টি সিরিজ খেলতে বুধবার থেকেই তিন ভাগে ভাগ হয়ে বাংলাদেশে আসার কথা তাদের। প্রথম ভাগে আজ বিকেলে ১০ জন আসবেন, বৃহস্পতিবার আরও দুই ভাগে আসবেন বাকিরা। ঢাকা নেমেই সোজা চট্টগ্রাম উড়ে গিয়ে ১৮ নভেম্বর থেকে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

সেখানেই ২২ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। হোল্ডার ছিটকে পড়ায় ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলের নেতৃত্ব দিতে পারেন সহ-অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here