প্রথম দুই ম্যাচে শুরুতে ব্যাট করে জিততে পারেনি বাংলাদেশ। তাই এবার টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক। টস ভাগ্য বদলালেও হার ভাগ্য বদলায়নি শেষঅবধি। সেটা শ্রীলঙ্কাকে ১০০ রানের নিচে অলআউট করেও। মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপে টানা তৃতীয় ম্যাচেও হেরে গেছে বাংলাদেশ। লঙ্কানদের কাছে ২৫ রানে হেরেছে সালমারা।

সেন্ট লুসিয়ায় টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠিয়ে লক্ষ্যটা নাগালের মধ্যেই রেখেছিল বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৯৭ রান প্রতিপক্ষতে আটকে রেখেছিল টাইগ্রেসরা। কিন্তু বাংলাদেশ শেষ বলে অলআউট হয় মাত্র ৭২ রানে।

বুধবার প্রথম ওভারের প্রথম বলেই বাংলাদেশকে উইকেট এনে দেন জাহানারা আলম। সেই ধাক্কা কাটিয়ে ওঠার আগের প্রতিপক্ষের ৯ ওভারের মধ্যে আরও ২ উইকেট তুলে নেন টাইগ্রেসরা। সে সময় দলটির রান ছিল মাত্র ৩০। সেখান থেকে শ্রীলঙ্কাকে একশর কাছাকাছি পুঁজি এনে দেন মূলত শাশিকালা সিরিবর্ধনে। শেষ ওভারে আউট হওয়ার আগে ৩৩ বলে ২ চার ও এক ছয়ে ইনিংস সর্বোচ্চ ৩১ রান করেন সিরিবর্ধনে। দিলানা মানোদারা ১৬ ও অধিনায়ক চামারি আতাপাত্তু করেন ১২ রান।

৪ ওভারে ২১ রানে ৩ উইকেট নিয়েছেন জাহানারা। খাদিজা তুল কুবরা, রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন নেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। প্রথম ওভারে শূন্য রানে টাইগ্রেসরা হারায় সানজিদা ইসলাম ও ফারজানা হককে। দুজনই হন এলবিডব্লিউ। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। রান বাড়ানোতেও ছিল না কোনো গতি। প্রথম দশ ওভারে ৩০-ই পার হয়নি। শেষ পর্যন্ত তাই লক্ষ্যের কাছেও যেতে পারেনি।

বাংলাদেশ ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন নিগার সুলতানা। করেন ২ চারে ২০ রান। শেষ পর্যন্ত টাইগ্রেসরা থামে ৭২ রানে।

১৭ রানে ৩ উইকেট নেন শ্রীলঙ্কার অধিনায়ক আতাপাত্তু। এ জয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে লঙ্কান মেয়েরা। গ্রুপে পাঁচ দলের মধ্যে সবার নিচে বাংলাদেশ। ১৯ নভেম্বর নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবেন সালমারা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here