একের পর এক আক্রমণ চললো উরুগুয়ের রক্ষণে, কিন্তু গোলের দেখা পাচ্ছিল না ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সেলেসাওরা শেষ পর্যন্ত রক্ষা পেল নেইমারের লক্ষ্যভেদে। প্যারিস সেন্ত জার্মেই ফরোয়ার্ডের পেনাল্টি গোলে উরুগুয়েকে ১-০ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল।

রাশিয়া বিশ্বকাপের হতাশা মুছে জয়ের পথে চলা ব্রাজিল ম্যাচের শুরু থেকে শুক্রবার উরুগুয়ের রক্ষণে চাপ বাড়ায়। এগিয়ে যাওয়ার সুযোগও দলটি পেয়েছিল ম্যাচের ১৪তম মিনিটে। কিন্তু নেইমারের ফ্রি কিক  ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। দ্বিতীয়বার তার দূরপাল্লার শট ক্রসবারের উপর দিয়ে যায়।

এদিকে ম্যাচের ২২তম মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ নষ্ট করেন উরুগুয়ের  লুইস সুয়ারেজ। ডি-বক্সের ঠিক বাইরে থেকে তার নেয়া জোরালো শটে বল গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারের একটু উপর দিয়ে যায়। বিরতির ঠিক আগে এডিনসন কাভানির কাছ থেকে নেওয়া শটও কর্নারের বিনিময়ে রুখে দেন আলিসন।

বিরতির পর সুয়ারেজের দারুণ ফ্রি-কিক ঝাঁপিয়ে ব্রাজিলকে রক্ষা করেন সেই আলিসন।  তবে ৭৬তম মিনিটে ঠিকই উরুগুয়ের জালে স্পট কিক থেকে বল জড়িয়ে হলুদ জার্সিধারীদের আনন্দে মাতান নেইমার।  ডি-বক্সে দানিলো ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় ব্রাজিল। সেই সুযোগে জাতীয় দলের হয়ে ফুটবল বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়৬০তম গোলটি করেন। ৮২তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট ব্রাজিলের রিশার্লিসন। তারপরও জয় নিয়েই মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এই নিয়ে টানা পাঁচ জয়ের পাশাপাশি ম্যাচগুলোতে নিজেদের জালও অক্ষত রাখলো ব্রাজিল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here