দারুণ একটি বছর কাটালেও এবারের ব্যালন ডি’অর জেতার জন্য নিজেকে যোগ্য মনে করেন না এডেন হ্যাজার্ড। চেলসির তারকা ফরোয়ার্ডের মতে, এ বছর সম্মানজনক এই পুরস্কারটি ফ্রান্সের ‘বিস্ময় বালক’ কিলিয়ান এমবাপের প্রাপ্য।

২০১৮ সালটি এক কথায় স্বপ্নের মতো কাটছে হ্যাজার্ডের জন্য। জাতীয় দল বেলজিয়ামকে উপহার দেন বিশ্বকাপ ফুটবলে তাদের নিজেদের ইতিহাসের সেরা সাফল্য। রাশিয়ার মাটিতে দলটি পৌঁছেছিল ফুটবলের সর্বোচ্চ আসরের সেমি-ফাইনালে। ক্লাব পর্যায়ে ২০১৮-১৯ মৌসুমের শুরুটাও বেশ ভালোভাবে করেছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগে ১১ ম্যাচে ৭ গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ৪টি।

এমন দুর্দান্ত ফর্ম ২৭ বছর বয়সী হ্যাজার্ডকে জায়গা করে দিয়েছে ব্যালন ডি’অর জয়ের জন্য মনোনীত ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায়। তবুও এবারের পুরস্কারটি তার হাতে উঠবে বলে তিনি বিশ্বাস করেন না। এমনকি হ্যাজার্ড এটাও দাবি করেন যে, ক্যারিয়ার শেষ করার আগে ব্যালন ডি’অর না জিতলেও তার চলবে।

আন্তর্জাতিক গণমাধ্যমের দেওয়া সাক্ষাৎকারে হ্যাজার্ড বলেন, ‘যদিও আমার ভালো একটি বছর কেটেছে, তবুও আমি পা মাটিতে রাখতে চাই। আমি ব্যালন ডি’অরের যোগ্য না। আমি মনে করি আরও অনেক খেলোয়াড় আছেন যারা আমার চেয়ে ভালো খেলছেন।’

‘ব্যালন ডি’অর জেতার কোনো লক্ষ্য আমার নেই। যদি আমি কখনো জিতি, তো ভালো। আর যদি না জিতি, তাহলে সেটা কোনো সমস্যা না।’

‘আমি আগে বলেছিলাম লুকা মদ্রিচ এটার দাবিদার কিন্তু গেল আগস্ট থেকে তার পারফরম্যান্স নিম্নমুখী। সুতরাং, নতুন মৌসুমের শুরু থেকে যদি চিন্তা করি, তাহলে কিলিয়ান এমবাপে পুরস্কারের যোগ্য।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here