ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের জন্য মাত্র ১৩ জনের দল দিয়েছিলেন নির্বাচকরা। প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স দলে আরও একজনকে নেওয়ার ইঙ্গিত তাই ছিল। ৭৩ রানের এক ইনিংস খেলে সেই সুখবর পেয়েছেন সাদমান ইসলাম। প্রথমবারের মতো ডাক পেয়েছেন টেস্ট দলে।

সোমবার এমএ আজিজ স্টেডিয়ামে সৌম্য সরকারের সঙ্গে ওপেন করতে নামেন সাদমান। শুরু থেকেই দেখিয়েছেন দৃঢ়তা। শ্যানন গ্যাবব্রিয়েল, কেমার রোচ, কেমো পলদের শর্ট বলেও তাকে সাবলিলভাবে ব্যাট চালাতে দেখা গেছে।

চা বিরতির আগে ৭৩ রানের ইনিংসটি শেষ হয়েছে রান আউটে। উইকেটে ছিলেন ২৩০ মিনিট, খেলেছেন ১৬৯ বল। সাদমানের ব্যাটিং পুরোটা মাঠে বসে দেখেছেন বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস।

কোচের সামনে এমন ব্যাটিং করাতেই হয়ত কপাল খোলে গেছে ২৩ বছর বয়সী ঢাকার এই বাঁহাতি ব্যাটসম্যান। অবশ্য টেস্ট দলে ডাক পাওয়ার মতো নৈপুন্য এ বছর জাতীয় লিগে তিনি করে দেখিয়েছেন। ৬ ম্যাচ খেলে ৬৪.৮০ গড়ে করেছেন সর্বোচ্চ ৬৪৮ রান। তার ব্যাট থেকে এসেছে দুই সেঞ্চুরি আর তিন ফিফটি।

চট্টগ্রাম টেস্টের বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান,  সৈয়দ খালেদ আহমেদ ও  সাদমান ইসলাম।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here