ভিডিও কনফারেন্সে তারেক রহমানের সাক্ষাৎকার নেয়া আচরণবিধি লঙ্ঘন নয়। এতে ইসির করার কিছু নেই বলে জানিয়ে দিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

সোমবার (১৯ নভেম্বর) নির্বাচন কমিশনের বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

ইসি সচিব বলেন, নির্বাচনী পোস্টার-ব্যানারে বেগম জিয়া ও তারেক রহমানের ছবি ব্যবহার করা যাবে, এটা রাজনৈতিক দলের নিজস্ব ব্যাপার।’

দণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেয়ায় গতকাল রোববার(১৮ নভেম্বর) কমিশনে লিখিত অভিযোগ করে আওয়ামী লীগ। এদিন সন্ধ্যা ৬টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে যায় দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খানের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল।

প্রতিনিধি দলটি ইসি সচিব হেলালুদ্দীন আহমদের কাছে লিখিত অভিযোগ জমা দেন। অভিযোগ জমা দেয়া শেষে ফারুক খান সাংবাদিকদের জানান, বাংলাদেশে একজন পলাতক ও দণ্ডপ্রাপ্ত তারেক রহমান নির্বাচনের ক্যান্ডিডেট তাদের সাথে স্কাইপের মাধ্যমে কথা বলতেছেন। যেটা বাংলাদেশে নির্বাচনী আইনের সুষ্ঠু লঙ্ঘন। সেই সাথে সুপ্রিম কোর্টের যে নির্দেশনা আছে, তারেক রহমানের কোনো বক্তব্য কোনো জায়গা প্রচার করা যাবে না। এবং প্রচারণা হবে না। এই ব্যাপারে নির্বাচন কমিশনে আমরা লিখিত লিখিত অভিযোগ দিয়েছি।

তিনি আরো বলেন, তারেক রহমান নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here