আগে জানানো হয়েছিল বাংলাদেশ সফর দিয়ে নিজের দায়িত্ব শেষ করবেন ওয়েস্ট ইন্ডিজের কোচ স্টুয়ার্ট ল। কিন্তু সফরের শুরুতেই এলো নতুন খবর। সিরিজের আগেই শেষ হলো তার দায়িত্ব। ভারত সফরই তার শেষ সফর হয়ে রইলো। বাংলাদেশ সিরিজে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন ফিল্ডিং কোচ নিক পোথাস। ফলে বাংলাদেশ সফরে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেলেন দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান নিক পোথাস।

এই দায়িত্ব অবশ্য নিক পোথাসের জন্য নতুন নয়। ২০১৬ সালে শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। এরপর গত বছর গ্রাহাম ফোর্ড লঙ্কানদের প্রধান কোচের দায়িত্ব ছাড়লে বেশ কিছুদিন ভারপ্রাপ্ত কোচের দায়িত্বে ছিলেন পোথাস। এবার ক্যারিবীয়ানদের দায়িত্ব পেলেন তিনি।

ওদিকে, ২০১৬ সালে ফিল সিমন্সকে সরিয়ে দিলে দায়িত্ব ভার পান স্টুয়ার্ট ল। সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ও বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল এবার ইংলিশ কাউন্টি দল মিডলসেক্সের দায়িত্ব পেয়েছেন। মিডলসেক্সের সাথে চার বছরের চুক্তি করেছেন তিনি।

প্রধান কোচের দায়িত্বকে নতুন চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন নিক। তিনি জানান, ‘নিকট ভবিষ্যতের জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের দায়িত্ব পাওয়াটা আমার জন্য গর্বের। বাংলাদেশের বিপক্ষে সিরিজটা সহজ হবে না। আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’

নিক পোথাসের অধীনে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম টেস্ট খেলবে ২২ নভেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here