নিশ্চয় রাশিয়া বিশ্বকাপে ৬ জুলাই রাতের কথা সবার মনে আছে। বেলজিয়ামের সঙ্গে কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে হেরে খালি হাতে বাড়ি ফিরতে হয়েছিল ব্রাজিল দলকে। সেই হারের পর কয়েকবার মাঠে নেমেছে তারা। কিন্তু এখন পর্যন্ত হারেনি তিতের দল। বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে এতটাই ছন্দে ফিরেছে যে, জয়ের বিকল্প কিছুই দেখছে না দলটি।

মঙ্গলবার ইংল্যান্ডে মিল্টন কেইনসে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামবে নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র), উইলিয়ানরা। বিশ্বকাপের পর এখন পর্যন্ত টানা পাঁচটি ম্যাচ খেলেছে। আর সবকটি ম্যাচেই জয়ের দেখা পেয়েছে ব্রাজিল। আজকের ম্যাচে ক্যামেরুনকে হারিয়ে জয়ের ডাবল হ্যাটট্রিক করাই লক্ষ্য পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় মাঠে নামবে দুদল।

দুদলের লড়াইয়ের পরিসংখ্যান অবশ্য ব্রাজিলের দিকে কথা বলবে। কেননা ছয় বারের দেখায় ব্রাজিলের জয় পাঁচটিতে, বাকি একটি ম্যাচে জয়ের স্বাদ পায় ক্যামেরুন। ফিফা ব্যাঙ্কিংয়ের তালিকায়ও এগিয়ে নেইমাররা। এই মুহূর্তে ব্রাজিল তৃতীয় স্থানে। আর ক্যামেরুন ৫১ নম্বরে।

ব্রাজিলের থেকে ক্যামেরুন তুলনামূলক ছোট দল হয়েও তাদের খাটো করে দেখছে দলটির কোচ তিতে। জয়ের বিকল্প কিছুই ভাবছেন না তিনি। নিজেদের জয়ের ধারাটা বজায় রাখতে চায় তারা। কেননা আগামী বছর ঘরের মাঠে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হতে মরিয়া ব্রাজিল। এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিতে।

ইতোমধ্যেই তিনি ৪০ জন ফুটবলার বেছে নিয়েছেন। যার মধ্যে রয়েছে তিন জন অনূর্ধ্ব-২০ গোলরক্ষক। ফুটবলাররাও মরিয়া কোপা আমেরিকা দলে সুযোগ পাওয়ার জন্য।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here