যুক্তরাষ্ট্রের ইলিনয়স অঙ্গরাজ্যের শিকাগো শহরে একটি হাসপাতালে গুলিবর্ষণের ঘটনায় একজন পুলিশ সদস্য, একজন চিকিৎসক, একজন ফার্মাসিউটিক্যাল সহকারী ও হামলাকারী নিহত হয়েছেন। শহরটির মেয়র রাহম ইমানুয়েল বলেছেন, সোমবার (১৯ নভেম্বর) শিকাগোর মার্সি হাসপাতালে এই ঘটনা ঘটেছে। খবর- সিএনএনের।

শিকাগোর পুলিশ সুপার এডি টি. জনসন বলেছেন, হামলায় নিহত এক ব্যক্তির সঙ্গে সম্পর্ক ছিল ওই সন্দেহভাজনের। ঘটনাস্থল থেকে ওই সন্দেহভাজনেরও মৃতদেহ পাওয়া গেছে।

পুলিশ জানিয়েছে, নিহত পুলিশ কর্মকর্তার নাম স্যামুয়েল জিমেনেজ। তারা বলছে, হাসপাতালকে ঘিরে রাখা হয়েছে এবং রোগীরা নিরাপদ আছেন।

এর আগে শিকাগো পুলিশ জানায়, তাদের একজন কর্মকর্তা ও একজন সন্দেহভাজন হামলাকারী গুলিবিদ্ধ হয়েছেন। ওই ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর বহু সদস্য ও জরুরি সাড়াদানকারী কর্মীরা হাসপাতালে পৌঁছায়। এসময় তারা ব্যস্ত ওই হাসপাতালটিকে ঘিরে ফেলে।

স্টিভেন হোয়াইট নামের একজন প্রত্যক্ষদর্শী বলেন, যখন ওই হামলাকারী পুলিশের দিকে গুলি চালাচ্ছিলেন তখন তিনি ইমার্জেন্সি রুমে ছিলেন।

তিনি বলেন, আমরা কিছু গুলির শব্দ শোনার পর জরুরি বহির্গমন জানালার দিকে ছুটে যাই; আমরা দেখলাম ওই ব্যক্তি সামরিক ধাঁচে পুলিশের দিকে গুলি ছুড়ে যাচ্ছে।

হোয়াইট বলেন, আমার কী অনুভূতি হচ্ছে তা ভাষায় প্রকাশ করতে পারবো না। এটা খুবই দুঃখজনক যে আপনি চিকিৎসার জন্যও হাসপাতালে আসতে পারবেন না।

এদিকে শিকাগো দমকল বিভাগের জন তথ্য কর্মকর্তা ল্যারি মেরিট বলেছেন, মার্সি হাসপাতালে কমপক্ষে ১৫ ইউনিট মেডিক পাঠানো হয়েছে।

অন্যদিকে একজন মুখপাত্র জানিয়েছেন, গোয়েন্দা সংস্থা এফবিআই স্থানীয় কর্তৃপক্ষকে সহায়তা করছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here