জয়ের ধারা অব্যাহত রয়েছে ব্রাজিলের। তবে ক্যামেরুনের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়লেও জয়ের উল্লাস নিয়ে মাঠ ছাড়তে পারেনি তারা। কারণ ম্যাচের শুরুতেই চোট পেয়ে মাঠ ছাড়েন দলের সেরা তারকা নেইমার। তার বদলে মাঠে নামেন রিচার্লিসন। সেই তরুণই গড়ে দিলেন ম্যাচের পার্থক্য।

মঙ্গলবার রাতে ইংল্যান্ডের এমকে স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ১-০ গোলে জিতেছে তিতের দল। এ নিয়ে টানা ছয় ম্যাচে জয়ের স্বাদ পেল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো ব্রাজিল। আলেক্স সান্দ্রোর পাস থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক শট নিয়েছিলেন অ্যালান। কিন্তু তার শট ফিরিয়ে দেন ক্যামেরুন গোলরক্ষক আন্দ্রে ওনানা। পরের মিনিটে নেইমারের দূরপাল্লার শট লক্ষ্যভ্রষ্ট হয়। সেই শটের পর উরুতে টান লাগে নেইমারের। প্রাথমিক শুশ্রূষার শেষ পর্যন্ত মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

২১ মিনিটে ছোট ডি বক্সের মধ্যে গোলরক্ষককে একেবারে একা পেয়ে গিয়েছিলেন রবার্তো ফিরমিনো। কিন্তু তার শট ফিরিয়ে দেন সেই গোলরক্ষক ওনানা। ৪১ মিনিটে ফাঁকায় হেড দেওয়ার সুযোগ পেয়েও লক্ষ্যে রাখতে পারেননি ফিরমিনো।

তিন মিনিট পর অ্যালানের দারুণ হেড ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। তবে ৪৫তম মিনিটে ব্রাজিলকে আর আটকে রাখতে পারেননি ওনানা। সেই কর্নার থেকে লাফিয়ে উঠে দারুণ এক হেডে জাল খুঁজে নেন রিশার্লিসন।

৫২ মিনিটে গোল শোধ করার দারুণ সুযোগ মিস করে ক্যামেরুন। কার্ল তোকো একাম্বাইয়ের ক্রসে ফাঁকায় ঠিকভাবে পা ছোঁয়াতে পারেননি স্টিফেন বাহোকেন। পরের মিনিটে বদলী গোলরক্ষক জোসেফ ওন্দোয়ার ভুলে একেবারের ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু তার শট বারে লেগে ফিরে আসে।

৬০ মিনিটে দানিলোর শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। আট মিনিট পর আর্থার মেলোর শট বারে লেগে ফিরে না আসলে ব্যবধান বাড়াতে পারতো ব্রাজিল। ৮৭ মিনিটে ফাঁকায় শট নেওয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সান্দ্রো। সে শট ফিরিয়ে দেন গোলরক্ষক।

পরের মিনিটে দুর্দান্ত দুটি সেভ করেন গোলরক্ষক ওন্দোয়া। ছোট ডিবক্সের মধ্যে প্রথমে জেসুসের এবং ফিরতি বলে রিশার্লিশনের শট ফেরান তিনি। ম্যাচের যোগ করা সময়ে বারপোস্ট হতাশ করে ক্যামেরুনকেও। জ্যাকেস জুয়ার হেড বারে লেগে ফিরে আসে। ফলে রাশিয়া বিশ্বকাপের পর টানা ছয় জয়ের পাশাপাশি নিজেদের জালও অক্ষত রাখে ব্রাজিল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here