ইতিহাসের দ্রুততম মানবের ফুটবলের প্রতি বন্দনার কথা জানে পুরো বিশ্ব। অলিম্পিকের আইকন বলা হয় জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্টকে। ১০০ ও ২০০ মিটার ইভেন্টে গড়েছেন বিশ্বরেকর্ড।

এছাড়া দলীয় ইভেন্ট ৪০০ মিটার রিলেতেও রেকর্ড রয়েছে তার। ২০১৭ সালে অ্যাথলেটিকস থেকে অবসরের পর ফুটবল খেলার ঘোষণা দিয়েছিলেন বোল্ট।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলার ইচ্ছার কথা আগে থেকেই জানিয়েছিলেন। তবে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে চুক্তিও করেন এই অ্যথলেট।

ইংলিশ ক্লাবটির হয়ে আপাতত না নামতে পারলেও রেড ডেভিলসদের বর্তমান বস হোসে মোরিনহোর দলে খেলেছেন ৩১ বছর বয়সী বোল্ট। প্রতিপক্ষ ফুটবলের সেরাদের সেরা তারকা ডিয়েগো ম্যারাডোনার দল।

বুধবার সুইজারল্যান্ডে প্রীতি ফুটবল ম্যাচটি শেষ হয় ১১-১১ গোলে। এতে বোল্টের সঙ্গী হয়েছিলেন ফ্রান্সের সাবেক ফুটবলার ক্রিশ্চিয়ান কারেমবেইউও মার্সেল ডেসেইলি, সুইস কিংবদন্তি স্ট্রাইকার স্ট্যাফেন চ্যাপিউসাট ও রাশিয়ার অ্যালেক্সি সামেটরি।

অন্যদিকে আর্জেন্টাইন ফুটবলের রাজা খ্যাত ম্যারাডোনার দলে নেমেছিলেন স্বদেশী হারনান ক্রেসপো। ব্রাজিলিয়ান কিংবদন্তি বিশ্বকাপ জয়ী তারকা রবার্তো কার্লোস, সাবেক ইতালিয়ান দুই তারকা মারকো মাতারাজ্জি, অ্যাঞ্জেলো পেরুজ্জি এবং ফ্রান্সের সাবেক স্ট্রাইকার ডেভিড ট্রিজিগুয়েত।

ইংল্যান্ডের সাবেক তারকা স্ট্রাইকার অ্যালান শেয়ার ও সুইস সাবেক ফুটবলার মাইকেল পন্টও এতে যোগ দেন। দেখা যায় আইরিশ কিংবদন্তি রবি কেনকেও। এদিন ফুটবলের সব মহা নক্ষত্রদের পাশে ছিলেন ফিফা প্রেসিডেন্ট জেয়ানি ইনফান্তিনো।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here