চট্টগ্রাম ও কুষ্টিয়ায় রবিবার সকালে পৃথক সড়ক দুর্ঘটনায় পিইসি পরীক্ষার্থী, নারী পোশাক কর্মীসহ পাঁচজন নিহত হয়েছেন।

চট্টগ্রামে নিহতরা হলেন- পিইসি পরিক্ষার্থী ঈশা আকতার (১২) পটিয়ার বিনিনিহারা এলাকার দিদারুল ইসলামের মেয়ে ও নারী পোষাক শ্রমিক মেহেরুন (২৬) আক্তার একই এলাকার রাসেলের স্ত্রী।

অন্যদিকে কুষ্টিয়ায় নিহতরা হলেন- নঁওগা জেলার ধামইরহাট উপজেলার মুকুন্দপুর গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে  মাহাতাব উদ্দিন (৫০), একই জেলার পঞ্চবড়গা গ্রামের আবদুল সামাদের ছেলে আলহাজ্ব আবদুল কাদের (৬৫) ও কুষ্টিয়া শহরের পূর্ব মজমপুর এলাকার মোশারফ হোসেনের ছেলে মাসুদ হোসেন (৫০)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিদর্শক আলাউদ্দিন তালুকদার জানান, প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিতে সকাল ৯টার দিকে ঈশা আকতার পটিয়ার ছিলাশাহ মার্কেটের সামনে মহাসড়কে বাসের জন্য দাঁড়িয়েছিল। এ সময় একটি বাস রাস্তার পাশে তাকে চাপা দেয়। এতে হাসপাতালে আনার পথে তার মৃত্যু হয়েছে।

অপরদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ  হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক জানিয়েছেন, সকালে পায়ে হেঁটে গার্মেন্টস কারখানায় যাওয়ার সময় বন্দর থানা এলাকায় ৬ নম্বর বাসের ধাক্কায় গুরুত্বর আহত হন মেহেরুন আক্তার। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে কুষ্টিয়া খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মেহেদী মাসুদ জানান, নঁওগা জেলা থেকে ছেড়ে আসা বরিশালের চরমোনাই পীরের মাজারগামী একটি যাত্রীবাহী বাস সকালে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের খোকসা মির্জাপুর নামক স্থানে পৌঁছালে বাসটির চালক নিয়ন্ত্রণ হারায়। এতে বাসটি রাস্তার পাশের খাদে পড়ে যায়।  ফলে ঘটনাস্থলেই মাহাতাব উদ্দিন (৫০) ও আলহাজ্ব আবদুল কাদের (৬৫) নিহত হন। দূর্ঘটনায় বাসের অন্তত ২৫ জন যাত্রী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে স্থানীয়ভাবে ও খোকসা উপজেলা কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে একজনকে গুরুত্বর আহত অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়া জেলার মিরপুর উপজেলার ভাঙা বটতৈল নামকস্থানে যাত্রীবাহী বাসের ধাক্কায় মাসুদ হোসেন (৫০) নামে এক মটরসাইকেল চালক নিহত হয়েছেন।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, সকাল ৯ টার দিকে খলিসাকুন্ডি থেকে ছেড়ে আসা আলহাজ্ব পরিবহনের একটি যাত্রবাহী বাস মিরপুরের ভাঙা বটতৈল নামকস্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মটরসাইকেল চালক মাসুদ হোসেন রাস্তায় ছিটকে পড়ে গুরুত্বর আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে  মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে  চিকিৎসক তাকে বলে মৃত ঘোষণা করেন।

পুলিশ ঘাতক বাসটিকে আটক করেছে, বলেন ওসি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here