অনেকদিন ধরেই মহেন্দ্র সিং ধোনির ব্যাট ঠিকমত হাসছে না। যে কারণে ভারতের সাবেক এ অধিনায়ক পড়েছেন সমালোচনায়। শুধু তাই নয় গেল ওয়েস্ট ইন্ডিজ ও চলতি অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দল থেকে বাদ পড়েছেন তিনি।

এরইমধ্যে অনেকেই আবার এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের বিদায়ের ডাকও শুনতে পাচ্ছেন। ঠিক সে সময় ধোনির পাশে দাঁড়ালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। তারকা এ অলরাউন্ডার বলেছেন, ধোনি কখন অবসর নেবে তা ঠিক করে দেওয়ার এখতিয়ার কারও নেই।

ভারতকে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ আর ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন ধোনি। কিন্তু সাম্প্রতিক সময়ে ফর্মের পড়তির কারণে তার ২০১৯ বিশ্বকাপে খেলা নিয়ে দেখা নিয়েছে শঙ্কা। এরইমধ্যে তার জায়গায় অনেকেই দেখতে শুরু করেছেন তরুণ ঋষভ পন্ত, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, লোকেশ রাহুলদের। ঠিক সে সময় মুখ খুললেন শহীদ আফ্রিদি।

পাশে দাঁড়ালেন এক সময়ের প্রতিদ্বন্দ্বি ধোনির, ‘ভারতের হয়ে ধোনি যা করেছে তা অন্য কেউ কখনো করতে পারেনি, কখনো করতেও পারবে না। তাই সে বিশ্বকাপে খেলবে কি খেলবে না, অবসর নেবে কি নেবে না, সেটি বলার অধিকার কারও নেই। ২০১৯ বিশ্বকাপে ধোনি খেললে ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা অনেকটাই বাড়বে।’

চলতি বছর ভারতের জার্সিতে আর দেখা যাবে না ধোনিকে। তবে তারকা এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে আগামী বছরের শুরুতে জাতীয় দলের হয়ে মাঠে নামবেন। খেলবেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ। তার আগে শহীদ আফ্রিদির সমর্থনে নিশ্চয় অনুপ্রাণিত হবেন সাবেক ভারত অধিনায়ক।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here