ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ছয় গেরিলা ও সেনাবাহিনীর এক জওয়ান নিহত হয়েছে। শ্রীনগরভিত্তিক সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া ছয় সন্ত্রাসী ও এক সেনা সদস্য নিহত হওয়াসহ ঘটনাস্থল থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার হওয়ার কথা নিশ্চিত করেছেন।

রোববার ভোরে দক্ষিণ কাশ্মিরের সোপিয়ান জেলার কাপরান এলাকায় যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ওই ঘটনা ঘটেছে। উদ্ভুত পরিস্থিতিতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে সোপিয়ানে মোবাইল ইন্টারনেট পরিসেবা স্থগিত করা হয়েছে।

সোপিয়ানের বাটাগান্দ এলাকায় অজ্ঞাত গেরিলাদের উপস্থিতির খবর পেয়ে সেনাবাহিনীর ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস, আধাসামরিক বাহিনী সিআরপিএফ ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ সমন্বিত যৌথবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে অভিযান চালায়।

এদিকে, ওই ঘটনাকে কেন্দ্র করে বাটাগান্দ এলাকায় প্রতিবাদী তরুণরা সড়কে নেমে পাথর নিক্ষেপের মধ্য দিয়ে যৌথবাহিনীর অভিযানে বাধাপ্রদান ও বিক্ষোভ প্রদর্শন করলে উভয়পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। মারমুখী জনতাকে সামাল দিতে যৌথবাহিনী এসময় কাঁদানে গ্যাসের শেল ও পেলেটগান ব্যবহার করে।

গত শুক্রবার অনন্তনাগ জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ছয় গেরিলা নিহত হয়েছিল। এ নিয়ে গত ৭২ ঘণ্টার মধ্যে নিরাপত্তা বাহিনীর অভিযানে ১২ গেরিলা নিহত হল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here