২০১৬ সালের অক্টোবরে পাকিস্তানের হয়ে অভিষেক হওয়া বাবর আজম পার করেছেন দুই বছর। এই দুবছরে ১৬টি টেস্ট ম্যাচ খেললেও দেখা মিলেনি সেঞ্চুরির। তবে সেই দুঃস্বপ্ন কাটিয়ে সোমবার সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান বাবর। এটি ছিল ১৭তম টেস্ট ম্যাচে। ১২৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সেঞ্চুরির পর স্বাভাবিকভাবেই এই তারকাকে সমর্থকরা শুভেচ্ছা বার্তা পাঠাবেন। ব্যাতিক্রম কিছুও হয়নি। উষ্ণ অভ্যর্থনায় ভাসছেন আজম। সামাজিক যোগাযোগের মাধ্যমেও পাচ্ছেন অনেক শুভেচ্ছা।

২৪ বছর বয়সী এই (বাবর) ক্রিকেটারকে শুভেচ্ছার জানিয়েছেন পাকিস্তানি টিভি অনুষ্ঠানের সঞ্চালক ও সাংবাদিক জয়নাব আব্বাসও। তবে তার শুভেচ্ছা দেওয়ার ভাষাটা ছিল ভিন্ন।

শুভেচ্ছা জানাতে গিয়ে তিনি বাবরকে ব্যঙ্গ করে পাকিস্তানের কোচ মিকি আর্থারের ‘ছেলে’ বলে উল্লেখ করেন।  জয়নাব টুইটে লেখেন, ‘বাবরকে অসাধারণ ইনিংসের জন্য শুভেচ্ছা। ছেলেরা যেভাবে মিকি আর্থারকে তার ‘ছেলের’ শতরানের জন্য শুভেচ্ছা জানাল তা অনেক ভালো লেগেছে।’ আর তাতেই রেগে যান বাবর।

ফিরতি টুইটে জয়নাবকে সাবধান করে দিয়ে এই তরুণ ব্যাটসম্যান লিখেছেন, ‘কিছু বলার আগে একটু চিন্তা-ভাবনা করুন। আর নিজের সীমা অতিক্রম করবেন না।’

দুবাই টেস্টে ইয়াসির শাহর ঘূর্ণিতে প্রথম ইনিংসে দাঁড়াতেই পারল না নিউজিল্যান্ড। মাত্র ৯০ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। ৩২৮ রানে পিছিয়ে থাকা কিউইদের ফলোঅনে পাঠাতে ভুল করেনি পাকিস্তান।

তবে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে প্রতিরোধ গড়ে তুলেছে সফরকারীরা। ২ উইকেটে ১৩১ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে নিউজিল্যান্ড। এখনও অবশ্য ইনিংস পরাজয়ের শঙ্কা কাটেনি কেন উইলিয়ামসনের দলের। পাকিস্তানকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে পাঠাতে হলে আরও ১৯৮ রান করতে হবে তাদের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here