সফররত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরতে পারেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আশার কথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান।

গত ১৬ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের সময় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে লঙ্কান বোলার সুরঙ্গা লাকমলের বলের আঘাতে বাঁ হাতের কবজিতে চিড় ধরে তামিমের। ওই ম্যাচে দলের খারাপ পরিস্থিতিতে ব্যান্ডেজ পরে এক হাতে ব্যাট করে কোটি মানুষের হৃদয় জয় করেন এই ওপেনার।

ওই ম্যাচের পর এশিয়া কাপে আর খেলতে পারেননি তামিম। দুই মাসের বেশি সময়ের জন্য মাঠের বাইরে চলে যেতে হয় তাকে।

তার চাচা আকরাম খান সাংবাদিকদের বলেন, ‘ফিটনেস ফিরে পাওয়ার জন্য তামিম তার সর্বোচ্চ চেষ্টা করছে। ফিজিও এবং চিকিৎসকরা তার দিকে খেয়াল রাখছেন। আমরা আশা করছি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে তামিম।’

এদিকে ইনজুরি কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে ফেরার কথা থাকলেও ওই টেস্টের আগে অনুশীলনের সময় পেশিতে টান লাগে তামিমের। ফলে চোট কাটাতে আরও কিছুদিন অপেক্ষা করতে হয় টাইগার দলের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যানকে।

আগামী ৯ ডিসেম্বর মিরপুর স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ক্যারিবীয়দের মুখোমুখি হবে বাংলাদেশ। ১১ ও ১৪ ডিসেম্বর হবে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে।

ওয়ানডে সিরিজের পর ১৭ ডিসেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে দু’দলের টি-টোয়েন্টি সিরিজ। মিরপুর স্টেডিয়ামে ২০ ও ২২ ডিসেম্বর হবে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here