আগামী ৩০ ডিসেম্বর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে রাজধানী ঢাকার ২০ আসনে ২৬৫ জনসহ সারাদেশে মোট তিন হাজার ৫৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশনের (ইসি) এক কর্মকর্তা বুধবার সন্ধ্যায় জানান, তারা মোবাইল ফোনে সারাদেশের রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে মনোনয়নপত্রের এ তথ্য সংগ্রহ করেছেন।

তিনি জানান, বুধবার সন্ধ্যা ৫টায় মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় পর্যন্ত ৩০০ সংসদীয় আসনে মোট তিন হাজার ৫৬ জন প্রার্থী স্বতন্ত্র ও দলগতভাবে তাদের মনোনয়নপত্র জমা দেন।

উৎসবমুখর পরিবেশে ইসির বেধে দেয়া শেষদিনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট এবং ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টসহ অন্য রাজনৈতিক দলের অনেক প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচন কমিশন ঘোষিত পুনঃতফসিল অনুযায়ী, আগামী ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ৯ ডিসেম্বরের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করা যাবে।

গত ৮ নভেম্বর নির্বাচন কমিশন প্রথম দফায় তফসিল ঘোষণা করে। যেখানে ২৩ ডিসেম্বর ভোটের দিন নির্ধারণ করা হয়েছিল। বিরোধীদলের দাবির প্রেক্ষিতে ১২ নভেম্বর পুনঃতফসিল ঘোষণা করে ইসি। যেখানে ২৩ ডিসেম্বর থেকে পিছিয়ে ভোটের তারিখ ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here