সাধারণত রোমান্টিক গল্পের নাটকেই এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী সাফা কবিরকে অভিনয়ে দেখা যায়। কিন্তু এবার একেবারেই ব্যতিক্রমধর্মী একটি চরিত্রে অভিনয় করে নিজেকে ভাঙ্গার ভীষণ চেষ্টা করেছেন তিনি। সাঈফ আহমেদ’র নির্দেশনায় তিনি আসছে বিজয় দিবসের বিশেষ নাটক ‘পতাকা’তে অভিনয় করেছেন তিনি তেমনি একটি ভিন্ন ধরনের চরিত্রে। এই নাটকে অভিনয়ের জন্য সাফা নিজেকে অবশ্য প্রস্তুতও করেছিলেন বলে জানালেন।

সাফা কবির বলেন,‘ পতাকা নাটকটির গল্প এক কথায় অসাধারণ। আমি যে চরিত্রে অভিনয় করেছি তাতে এর আগে কখনোই অভিনয় করার দুঃসাহসও করিনি। কিন্তু পরিচালকের আগ্রহে এবং আমার সহশিল্পী-আমার বন্ধু তৌসিফ আহমেদ’র একান্ত চেষ্টায় আমি এবার নিজেকে ভাঙ্গার চেষ্টা করেছি। কতোটুকু ভালোভাবে নিজেকে উপস্থাপন করতে পেরেছি জানিনা। দর্শকের কাছে ভালোলাগলেই আমার কষ্ট সার্থক হবে।’ সাফা কবির চেষ্টা করেন অভিনীত প্রতিটি নাটকেই নিজের চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলা। এই সময়ে তার কাছে প্রতিনিয়ত যে স্ক্রিপ্ট আসে তার প্রত্যেকটিতেই যদি তিনি কাজ করতেন তাহলে পুরো মাসজুড়েই ব্যস্ততা থাকতো তার। কিন্তু তিনি বেছে বেছে মাত্র কয়েকটা নাটক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেই কাজ করেন। যদিও বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার মধ্যদিয়ে আলোচনায় আসেন সাফা কবির। কিন্তু এখন টিভি নাটকে এতো বেশি ব্যস্ত হয়ে উঠেছেন যে বিজ্ঞাপনে তাকে খুউব কম দেখা যায়। এরইমধ্যে দীর্ঘ ১৭ মাস পর সাফা কবির নতুন একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করলেন। রাসেল শিকদারের নির্দেশনায় ‘ফেয়ার এ্যা- লাভলী’র বিজ্ঞাপনে মডেল হয়েছেন সাফা কবির।

সাফা কবির বলেন,‘ আমি অনেক বিজ্ঞাপনে কাজ করেছি। কিন্তু নতুন এই বিজ্ঞাপনটির বাজেট অনেক অনেক বেশি। যে কারণে কাজটিও খুব ভালো হচ্ছে। রাসেল শিকদারের নির্দেশনায় এর আগে একটি নাটকে অভিনয় করেছিলাম। কিন্তু বিজ্ঞাপনে এবারই প্রথম কাজ করলাম। অনেক যতœ নিয়ে কাজটি করা হয়েছে। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে। ’ সাফা কবির জানান শুধুমাত্র অনলাইনে প্রচারের জন্যই বিজ্ঞাপনটি নির্মিত হচ্ছে। শিগগিরই প্রচারে আসবে বিজ্ঞাপনটি। বিজ্ঞাপনে সাফা কবির প্রথম আলোচনায় আসেন রাহাত রহমানের নির্দেশনায় ‘প্রাণ পিনাট বার’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করে। তার প্রথম বিজ্ঞাপন ছিলো আশফাক উজ্জামান বিপুলের ‘এয়ারটেল’র বিজ্ঞাপন।

সর্বশেষ গত বছর জুন মাসে ‘স্বপ্নজাল’র নায়ক ইয়াশ রোহানের সঙ্গে আইরিনের নিদের্শনায় একটি আইসক্রিমের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছিলেন। অন্য অনেকের মতো সাফা কবিরেরও ইচ্ছে আছে সিনেমায় কাজ করার। গল্প, চরিত্র ভালোলাগলেই কাজ করবেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here