ইন্ডিজের বিপক্ষে খেলবেন নাকি খেলবেন না? এ নিয়ে রাজ্যের গুঞ্জন। তবে তিনি যে খেলছেন তা নিজের ফেসবুক পেজেই পরিষ্কার করেছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এবার তা আরও পরিষ্কার হলো মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের জিমনেশিয়ামে তার অনুশীলন দেখে। উইন্ডিজ সিরিজের প্রস্তুতি শুরুটা বুধবার থেকেই করেছেন বাংলাদেশ অধিনায়ক।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর আর মাঠমুখী হন নি মাশরাফি। বিশ্রামেই সময় কেটেছে তার। মাঝে সন্তানের অসুস্থতার কারণে লম্বা সময় ছিলেন দেশের বাইরে। এরপর দেশের ফেরার পর নেমেছেন রাজনীতির মাঠে। এদিনই প্রথম অনুশীলন করলেন অধিনায়ক।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লিগের হয়ে নড়াইল-২ আসনে নির্বাচন করবেন মাশরাফি। অন্যান্য সকল প্রার্থী যখন নির্বাচনী প্রচারণায় ব্যস্ত মাশরাফি তখন শুরু করলেন ক্রিকেটীয় অনুশীলন। ঘনিষ্ঠ এক সূত্র থেকে জানা গেছে উইন্ডিজ সিরিজ শেষ না হওয়া পর্যন্ত আপাতত ক্রিকেটেই থাকছেন অধিনায়ক।

মাশরাফির কাছে যে ক্রিকেটই প্রথম লক্ষ্য তা এর আগে বেশ কয়েকবারই বলেছেন। নিজের স্ট্যাটাসে জানিয়েছিলেন বিশ্বকাপ পর্যন্ত কোন রকম আপোষ করবেন না। করছেন যে না তার প্রমাণ অনেকটাই পাওয়া গেল। তবে এদিন অনুশীলন করলেন অনেকটা নীরবে নিভৃতেই। মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্টকে লক্ষ্য রেখে অনুশীলন করছে বাংলাদেশ দল। কিন্তু সতীর্থদের সঙ্গে যোগ না দিয়ে একাই অনুশীলন করেন তিনি।

এদিন সকাল ৯টা থেকে অনুশীলন করে দ্বিতীয় টেস্টের জন্য ঘোষিত টাইগার সদস্যরা। এরপর দুপুরের দিকে আসে উইন্ডিজ। এ দুই দলের অনুশীলন শেষে ৩টার পর মিরপুরে আসেন মাশরাফি। সরাসরি চলে যান জিমনেশিয়ামে। সেখানে প্রায় ঘণ্টা খানেক নীরব অনুশীলন করেন নড়াইল এক্সপ্রেস। প্রথম দিনে ফিটনেস নিয়েই কাজ করলেন তিনি।

মূলত রাজনীতিতে নামার কারণেই নতুন গুঞ্জন সৃষ্টি হয়েছিল। অনেকেই ভেবেছিলেন মাশরাফির ক্রিকেট ক্যারিয়ার হয়তো এখানেই শেষ। রাজনীতিই তার পরবর্তী লক্ষ্য। সে ভাবনায় অবশ্য জল ঢেলে দিয়েছিলেন ফেসবুক স্ট্যাটাস দিয়েই। দুটি কাজ একত্রেই করার প্রত্যয় প্রকাশ করেছিলেন। সে লক্ষ্যেই আছেন অধিনায়ক। গুঞ্জন শুরু হওয়ার পর থেকেই গণমাধ্যমে কোন কথা বলেননি বলেননি মাশরাফি। বলেননি এদিনও। তবে উইন্ডিজ সিরিজকে লক্ষ্য রেখেই যে অনুশীলন তা আর বলার অপেক্ষা রাখে না।

আগামী ৯ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। ১১ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডে। মিরপুর শেরে বাংলায় অনুষ্ঠিত হবে এ ম্যাচ দুটি। এরপর ১৪ ডিসেম্বর তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে ওয়ানডে সিরিজ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here