ইতালিয়ান সিরি আ’ লিগের আবারও গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বড় জয় পেয়েছে তার দল জুভেন্টাসও। ফিওরেন্টিনার বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে অ্যালিগ্রির শিষ্যরা। দলের অন্য দুটি গোল করেন রদ্রিগো বেনতানকুর ও জিওর্জিও চিয়েল্লিনি। এই জয়ে ৬০ বছরেরও বেশি আগের একটি রেকর্ড ছুঁয়ে সেরা শুরু করেছে জুভরা।

ম্যাচের ৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। গোলের পর কিক দিয়ে বল শূন্যে মারেন। সে কারণে রেফারি তাকে হলুদ কার্ড দেখান। অবশ্য এটা ছিল ইতালিয়ান সিরি’আ লিগে জুভেন্টাসের হয়ে টানা পঞ্চম ম্যাচে রোনালদোর গোল। তার আগে ৬৯ মিনিটে জর্জিও কিয়েলিনি ও ৩১ মিনিটে রদ্রিগো বেন্তাকুর গোল করে এগিয়ে নেন জুভেন্টাসকে।

রোনালদোর আগমনে দারুণ সময় পার করছে জুভেন্টাস। লিগের ১৪ ম্যাচে মাঠে নেমে তারা মাত্র ২ পয়েন্ট হারিয়েছে। ১৪ ম্যাচে অপরাজিত থাকা জুভেন্টাসের ঝুলিতে রয়েছে ৪০ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে তারা এগিয়ে আছে ১১ পয়েন্টে!

শনিবার ফিওরেন্তিনোর মাঠে গোলের দেখা পেতে ৩১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় জুভেন্টাসকে। এ সময় পাওলো দিবালার সঙ্গে ওয়ান-টু পাসে বল নিয়ে দ্রুতবেগে পেনাল্টি বক্সের মধ্যে ঢুকে পড়েন বেন্তাকুর। এরপর নিচু শট নেন। ফিওরেন্তিনোর গোলরক্ষককের নাগালের বাইরে দিয়ে বল জালে আশ্রয় নেয়। অবশ্য এরপর গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু ফিওরেন্তিনোর মার্কো বেনাস্সি ও ভিটোর হুগো গোলের সুযোগ মিস করেন।

ফিওরেন্তিনো যখন ম্যাচে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে চেষ্টা করছিল তখন স্ক্র্যাপি গোলে ব্যবধান বাড়ান জুভেন্টাসের জর্জিও কিয়েলিনি। এ সময় তার নেওয়া শট ফিওরেন্তিনোর গোলরক্ষক লাফেন্টর হাতে লেগে ব্যাকস্পিন করে আরো দুজন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে জালে আশ্রয় নেয়। ম্যাচের ৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। তাতে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত হয় জুভেন্টাসের। এটা ছিল সিরি’আ লিগে রোনালদোর দশম গোল। যা তাকে যৌথভাবে লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় স্থান দিয়েছে। জিয়োনার পিয়াটেকের গোলও ১০টি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here