বাংলাদেশে নির্বাচন অনুষ্ঠানের ধারাবাহিক কোনো প্রক্রিয়া নেই— যে প্রক্রিয়ায়ই হোক না কেন, নির্বাচনকে ভিন্ন খাতে প্রবাহিত ও প্রশ্নবিদ্ধ করতে দেয়া হবে না এ অভিমত ব্যক্ত করেছেন কমিশনার মাহবুব তালুকদার।

সোমবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে কমিশন ভবনে নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণের উদ্বোধন করে এসব কথা বলেন তিনি।

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা যাবে না— সুষ্ঠু নির্বাচনের জন্য পুলিশ কিংবা সামরিক কর্মকতাদের চেয়ে নির্বাচন কর্মকর্তারা কোনো অংশে কম নয়, সুষ্ঠু নির্বাচনের জন্য আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের গুরুত্ব তুলে ধরেন কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেন, এবারের নির্বাচন আত্মমর্যাদা সমুন্নত রাখার নির্বাচন।

বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়ানোর নির্বাচন— এ অবস্থায় প্রশ্নবিদ্ধ নির্বাচন করে কিছুতেই সম্ভ্রম হারাতে চায় না নির্বাচন কমিশন।

সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষকদের প্রশিক্ষণে নির্ভয়ে, সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা ব্যর্থ হলে নির্বাচনও ব্যর্থ হবে।

তিনি আরো বলেন, আপনারা সফল হলে সমগ্র জাতি সাফল্যে উদ্ভাসিত হবে। আগে এদেশে নির্বাচনের ধারাবাহিকতার রীতি গড়ে ওঠেনি উল্লেখ করে নির্বাচন কমিশনার বলেন, এবারই প্রথম একটি পূর্ণাঙ্গ ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে ধারাবাহিকতার ঐতিহ্য সৃষ্টি হতে চলেছে।

মাহবুব তালুকদার বলেন, নির্বাচনী কর্মকর্তাদের কাছে জনগণের চাওয়া খুবই সামান্য, ভোটকেন্দ্রে ইচ্ছেমতো পছন্দের প্রার্থীকে ভোট দেওয়া। বর্তমান প্রেক্ষাপটে এ চাওয়াই এখন বিশাল কর্মযজ্ঞে রূপান্তরিত হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here