অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আজরাইল না আসা পর্যন্ত আমাকে বিদায় করা যাবে না। অবসর মানেই বিদায় না।

মঙ্গলবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, হ্যাঁ আমি অবসরে যাচ্ছি কিন্তু অবসর মানেই বিদায় না। রেগুলার রুটিন মাফিক কাজ হয়তো থাকবে না। তবে আমি আপনাদের সঙ্গে আছি। আজরাইল না আসা পর্যন্ত আমাকে বিদায় করা যাবে না।

আবদুল মুহিত বলেন, দেশের যে উন্নয়ন হয়েছে, আমরা যে উন্নয়ন করেছি তার মূলে রয়েছে নেতৃত্বের গুণ। আমাদের নেত্রী শুধু আমাদের নেতা নন তিনি বিশ্বের শীর্ষ পর্যায়ের নেতৃত্বের মধ্যে আছেন।

তিনি বলেন, ‘তদবির জিনিসটা তো খুব একটা খারাপ না। এটাকে সিস্টেমের মধ্যে আনলেই কেউ আর বলবে না যে দালালি করে টাকা নিচ্ছে।’

দালালিকে সিস্টেমে আনার পরামর্শ দিয়ে অর্থমন্ত্রী বলেন, নিউইয়র্কে সার্ভিস পেতে অফিসে গেলেও দালালদের সহায়তা নিতে হয়। এজন্য তাদেরকে (দালালদের) টাকাও দিতে হয়। তারা সার্ভিস দেয়ার বিনিময়ে টাকা নেয়। এটা অনেক দেশেই প্রতিষ্ঠিত। নিউইয়র্কে ড্রাইভিং লাইসেন্স নিতেও দালালের সহায়তা নিতে হয়। পরীক্ষা কোথায় কোন দিন কখন যেতে হবে সেটা দালালরাই ঠিক করে দেয়।

তিনি বলেন, আমরা যে বিভিন্ন ধরনের সার্ভিস দেই। যেটার কোনো হিসাব হয় না সেটাকে সিস্টেমে ঢুকাইয়া ফেললে এটা লিগ্যাল হয়ে যাবে। একই সঙ্গে সার্ভিস পাওয়াটাও সহজ হয়ে যাবে।

অর্থমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ সরকার দারিদ্র্য বিমোচনে সব থেকে বেশি গুরুত্ব দিয়েছে। এবারও দারিদ্র্য বিমোচন আমাদের প্রধান অগ্রাধিকার থাকবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহারে আপনারা বিষয়টি দেখতে পাবেন।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here