ভিকারুন্নেসা স্কুল অ্যান্ড কলেজের ৯ম শ্রেণির শিক্ষার্থী অদ্রিতি অধিকারীর আত্মহত্যার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশনায় মঙ্গলবার এ তদন্ত কমিটি গঠিত হয়।

ঢাকা আঞ্চলিক শিক্ষা অফিসের পরিচালক অধ্যাপক মোহাম্মাদ ইউসুফকে প্রধান করে গঠিত এ তদন্ত কমিটিকে আগামী তিনদিনে মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির অন্য দুই সদস্যের মধ্যে রয়েছেন- ঢাকা আঞ্চলিক শিক্ষা অফিসের উপ-পরিচালক শাখাওয়াত হোসেন এবং জেলা শিক্ষা অফিসার বেনজীর আহমেদ।

শিক্ষামন্ত্রী বলেন, এই ধরনের ঘটনা (শিক্ষার্থীর আত্মহত্যা) আমরা কখনই প্রত্যাশা করি না। তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, রবিবার মোবাইল ফোনে নকল করার অভিযোগে স্কুলের ৯ম শ্রেণির শিক্ষার্থী অদ্রিতিকে তিরস্কারের পাশাপাশি তার বাবা-মাকে ডেকেও অপমানের অভিযোগ ওঠে স্কুলের অধ্যক্ষের বিরুদ্ধে।

অদ্রিতির বাবা দিলিপ অধিকারী জানান, আমার মেয়ে বারবার ক্ষমা চেয়ে আবেদন জানালেও শিক্ষকরা তার কথা না শুনে আমাদের উপস্থিতিতেই উল্টো তাকে কক্ষ থেকে বের করে দেন।’ পরবর্তীতে তাদের (বাবা-মা) বাসায় যাওয়ার পূর্বেই অদ্রিতি দ্রুত বাসায় গিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে।

বাসায় মেয়েকে ঝুলন্ত অবস্থায় দেখে দ্রুত তাকে নামিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক অদ্রিতিকে মৃত বলে ঘোষণা করেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here