‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় দ্বিতীয়বারের মত অংশগ্রহণ করল বাংলাদেশ। আর এবারের আয়োজনেই বাজিমাত করল প্রতিযোগিতায় অংশ নেওয়া জান্নাতুল ফেরদৌসী ঐশী।

সোমবার ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার ফেসবুক পেজে একটি পোস্ট দেওয়া হয়েছে। তাতে লেখা হয়েছে, বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার ইতিহাসে বাংলাদেশ এবার ইতিহাস গড়েছে। আর তা সম্ভব হয়েছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশীর মাধ্যমেই।

সেই পোস্টে জানানো হয়েছে, হেড টু হেড চ্যালেঞ্জে ২ দশমিক ২ বিলিয়ন ভিউ এবং ২০ মিলিয়ন মানুষের ভোট নেওয়া হয়েছে। ২০ জন প্রতিযোগীর প্রত্যেকে ৯০ সেকেন্ড সময়ের মধ্যে বিচারকদের জানিয়েছেন তাঁদের স্বপ্ন আর ইচ্ছার কথা। ঐশীর স্বপ্ন আর ইচ্ছার কথা শুনে বিচারকেরা মুগ্ধ হন। তাঁর মেধা আর সৌন্দর্যের ব্যাপারে তিন বিচারক একমত হন। তাঁদের মতে, সেরা ত্রিশে লড়াই করার মতো সব যোগ্যতা আছে ঐশীর।

‘মিস ওয়ার্ল্ড’ এর মত বিশ্ব প্রতিযোগিতার মঞ্চে বাংলাদেশের নাম বুকে ধারণ করে ইতিহাস গড়ার প্রসঙ্গে গণমাধ্যমকে ঐশী বলেন, ‘আমার দেশের ইতিহাস আমাকে গর্বিত করে। সেই দেশের একজন শুভেচ্ছাদূত হিসেবে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে আমিও লড়ছি। পরপর দুবার বাংলাদেশ বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। আর প্রথমবারের মতো সেরা ত্রিশে জায়গা করে নিয়েছে। বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার আয়োজক কর্তৃপক্ষ যখন জানাল, সেরা ত্রিশে আমার জায়গা হওয়ার মধ্য দিয়ে বাংলাদেশ ইতিহাসে ঢুকে গেছে, এর চেয়ে গর্বের আর কী হতে পারে! আমি অভিভূত। উচ্ছ্বসিত। আনন্দিত।’

বাংলাদেশের ঐশী মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৬৮তম আসরে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে এখন সেরাদের তালিকায় । সেরা ৩০ জনের মধ্যে এখন তাঁর অবস্থান।

‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় ৩০ জনের মধ্যে জায়গা করে নেওয়ায় উচ্ছ্বসিত ঐশী গণমাধ্যমকে বলেন, ‘আমি অনেক খুশি। বাংলাদেশের শুভাকাঙ্ক্ষী আর বন্ধুদের প্রতি আমার ভালোবাসা, কৃতজ্ঞতা। আপনারা আমাকে সমর্থন করে ভোট দিয়েছেন। আপনাদের ভোটের কারণে আমি এত দূর আসতে পেরেছি। ভালোবেসে পাশে আছেন, ভবিষ্যতেও আপনাদের পাশে পাব। আপনাদের সবার ভালোবাসা ও সমর্থন নিয়ে অনেক দূর এগোতে চাই।’

এদিকে মিস ওয়ার্ল্ড ট্যালেন্ট ফাইনালে অস্ট্রিয়া, মিসর, রুয়ান্ডা, চিলি ও জাম্বিয়ার প্রতিযোগীদের পাশাপাশি নৃত্য পরিবেশন করে বিচারকদের প্রশংসা কুড়িয়েছেন ঐশী।

চীনের সানাইয়া শহরে ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড ২০১৮ ’-এর জমকালো গ্র্যান্ড ফিনালে। বিশ্বের সেরা সুন্দরীর নাম সেখানেই ঘোষণা করা হবে। এবার বিশ্ব সুন্দরীকে মুকুট পরিয়ে দেবেন গত আসরের ‘মিস ওয়ার্ল্ড’ ভারতের মানুষি ছিল্লার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here