২০১৭ সালে ফোর্বস ১০০ জন বিত্তবান তারকার তালিকা প্রকাশ করেছিল। তালিকার প্রথম ১০ জনের মধ্যে ছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। তবে এবার প্রিয়াঙ্কা নন, ফোর্বসের তালিকায় জায়গা করে নিয়েছেন দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট ও অনুষ্কা শর্মা। তালিকায় ৪ নম্বরে আছেন দীপিকা। এই প্রথম কোনও অভিনেত্রী ফোর্বসের তালিকায় প্রথম পাঁচে এসেছেন।

আজ সামনে এসেছে ফোর্বসের ১০০ জনের তালিকা। দীপিকা ছাড়াও ১২ নম্বরে আলিয়া ও ১৬ নম্বরে জায়গা করে নিয়েছেন অনুষ্কা। প্রিয়াঙ্কা এবার স্থান পেয়েছেন ৪৯ নম্বরে। আর সবটাই হয়েছে ছবির পারিশ্রমিক, এন্ডোরসমেন্ট ও টেলিভিশন অ্যাপিয়ারেনসের ভিত্তিতে।

গতবছর ফোর্বসের তালিকায় ২১ জন মহিলার নাম ছিল। এবার তা কমে ১৮ হয়েছে। গতবছরই প্রিয়াঙ্কা ইন্ডাস্ট্রিতে পারিশ্রমিক নিয়ে লিঙ্গ বৈষম্যের কথা বলেছিলেন। তাঁর কথায়, “হলিউড, বলিউড বা  প্রত্যেক কর্মক্ষেত্রেই সেটা রয়েছে। আমার মনে হয়, এটা শুধু ফিল্ম ইন্ডাস্ট্রিটে হয়ে থাকে তা নয়, ফোর্বসের ১০-র তালিকায় একমাত্র আমার স্থান সেই বিষয়কেই তুলে ধরেছে।”

এবারের ফোর্বসের ১০-এর তালিকায় মেয়েদের মধ্যে একমাত্র দীপিকাই রয়েছেন। এছাড়া ২০ নম্বরে পিভি সিন্দু, ২১-এ ক্যাটরিনা কাইফ, ৪০-এ জ্যাকলিন আছেন। তালিকায় রয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চন, সাইনা নেহওয়াল, করিনা কাপুর, তাপসী পান্নু, শ্রদ্ধা কাপুর,  সোনম কাপুর, পরিণীতি চোপড়া ও মাধুরী দীক্ষিত। টেলিভিশন তারকাদের মধ্যে দিবিয়াঙ্কা ত্রিপাঠী ও ভারতী সিংয়েরও নাম আছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here