গত মৌসুমে দুর্দান্ত পারফর্ম করেও এবার ব্যালন ডি’অর জিততে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদোকে। তাকে হতাশ করে এ পুরস্কার প্রথমবার ঘরে তুলেছেন লুকা মদ্রিচ। আর তাতেই ক্ষেপেছেন সিআর সেভেনের বোন ইলমা আভেইরো। তিনি বলেছেন, মাফিয়াদের নিয়ন্ত্রণের কারণেই এবার বর্ষসেরা পুরস্কার জিততে পারেননি তার ভাই।

রোনালদো যে এবার ব্যালন ডি’অর জিততে পারছেন না তা আগে থেকেই জানতেন সবাই। কেননা গত মৌসুমে দুর্দান্ত পারফর্ম করে আগেই উয়েফা এবং ফিফা বর্ষসেরা হয়েছিলেন লুকা মদ্রিচ। যদিও চলতি মৌসুমে তার ছন্দ ধরে না রাখতে পারায় নানা গুঞ্জনই উঠেছিল। তবে শেষ পর্যন্ত ব্যালন ডি’অর উঠেছে তার হাতেই।

গত দুই বছর ব্যালন ডি’অর ছুঁয়েছিলেন রোনালদো। কিন্তু এবার তিনি সিংহাসনচ্যুত হয়েছে মদ্রিচের কারণে। রানারআপ হয়েই থাকতে হয়েছে তাকে সন্তুষ্ট। এরপরই নিজের ব্যক্তিগত ইনস্টাগ্রামে পর্তুগিজ ফরোয়ার্ডের বোন লিখেছেন, ‘দুঃখজনকভাবে এমন একটা পৃথিবীতে বাস করি যেটা পচে গেছে। টাকা এবং মাফিয়ার দ্বারা সব নিয়ন্ত্রণ হয়। তবে এসব আবর্জনার চেয়ে ঈশ্বরের ক্ষমতা অনেক বড়। ঈশ্বর তার সময় নিচ্ছেন কিন্তু সে হারবে না।’

রিয়াল মাদ্রিদের জার্সিতে গত মৌসুমে রোনালদো ও লুকা মদ্রিচ দু’জনই খেলেছিলেন দুর্দান্ত। তবে বিশ্বকাপের পারফরম্যান্সই এগিয়ে দিয়েছে মদ্রিচকে। সাদামাটা একটি দলকে প্রায় একাই ফাইনালে টেনে তুলেছিলেন তিনি। তার স্বীকৃতিস্বরুপ এ ক্রোয়েট এবার নিজের করে নিলেন ব্যালন ডি’অর পুরস্কার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here