ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা ছোটপর্দার এই সময়ের পরিচিত মুখ। একই সঙ্গে অনেক নাটকে অভিনয় করে পেয়েছেন ভূয়সী প্রশংসা। জনপ্রিয় এই তারকা জুটিকে নিয়ে নাট্যনির্মাতা আদিত্য জনি নির্মাণ করলেন নাটক ‘সহেনা যাতনা’। ব্যতিক্রমী গল্পে আবৃত এ নাটকটি লিখেছেন জহির করিম।

নাটকে দেখা যাবে, দু’বছর পর হঠাৎ দেখা হয় আবীর আর তিতলীর। দুজনই এখন বিবাহিত এবং যার যার মতো সুখের সংসার করছে। আবীরের একমাত্র কন্যা সন্তানের নাম মিথিলা আর তিতলীর রয়েছে পুত্র সন্তান তাহসান। দু’বছরের দূরত্বে দেখা হয়ে তাদরে দুজনরে চোখে ফেলে আসা প্রেমেরে স্মৃতি ভেসে উঠে এবং দুজনেই আলাদা আলাদাভাবে কষ্ট পায়।

আবীর ভাবে তিতলী তার স্বামী-সন্তান নিয়ে বেশ সুখী আবার তিতলীও ভাবে আবীর তার স্ত্রী-কন্যা নিয়ে সুখে দিন যাপন করছেন। এমনি নানামুখী নাটকীয় আবহে কিছু দিন অতিবাহিত হয়। ঘটনাচক্রে একদিন জানতে পারে দুজনের কেউই সত্যিকার অর্থে বিবাহিত নয়। বরঞ্চ দুজন দুজনরে জন্য অপেক্ষায় ছিল এমনকি এখনো পথ চেয়ে আছে। এমনি পরিস্থিতিতে কি হবে তাদের পরিণতি? তারা কি মিশতে পারবে একই মোহনায়, না-কী নতুন কোনো ঝড়ে উড়ে যাবে তাদের স্বপ্নে চাহনী। সেটি জানতেই উপভোগ করতে হবে নাটক ‘সহেনা যাতনা’।

সম্প্রতি ঢাকার বিভিন্ন মনোরম লোকেশনে চিত্রায়িত এই নাটকটি আগামীকাল ৭ই ডিসেম্বর শুক্রবার রাত ৯টায়  প্রচার করা হবে মাছরাঙ্গা টেলিভিশনে। নাটকটি দর্শকদের মন ছুঁবে বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা। এতে ইরফান ও তিশা ছাড়াও আরও অভিনয় করেছেন জহির করিম, রেশমী প্রমুখ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here