আড়াইমাস পর মাঠে ফেরা তামিম ইকবালের সেঞ্চুরিতে বিশাল রান তাড়ায় দারুণ শুরু পেয়েছিল বিসবি একাদশ। ওয়ানডাউনে নেমে সেঞ্চুরি করেছেন সৌম্য সরকারও। মিডল অর্ডার থেকে প্রত্যাশিত রান না মিললেও এই দুজনের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজকে প্রস্তুতি ম্যাচে হারিয়েছে বিসিবি একাদশ।

মাশরাফি অধিনায়ক হলেও বিকেএসপিতে টস করতে নামেন রুবেল হোসেন। টস জিতে ব্যাট করতে নেমে উইন্ডিজরা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ৩৩১ রান। জবাবে, ৪১ ওভারে বিসিবি একাদশ তোলে ৩১৪ রান। আলোক স্বল্পতায় এরপর ম্যাচটি বন্ধ হলে স্বাগতিকদের ৫১ রানে জয়ী ঘোষণা করা হয়।

উদ্বোধনী জুটিতেই ১০১ রান তোলে সফরকারীরা। ওপেনার কাইরন পাওয়েল ৪৯ বলে করেন ৪৩ রান। আরেক ওপেনার শাই হোপ ৮৪ বলে করেন ৮১ রান। তিন নম্বরে নামা ড্যারেন ব্রাভো ২৪, মারলন স্যামুয়েলস ৫, শিমরন হেটমেয়ার ৩৩, অধিনায়ক রভম্যান পাওয়েল ০ রানে বিদায় নেন। ৫১ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন রোস্টন চেজ। ৩২ বলে ৪৮ রান করেন ফ্যাবিয়ান অ্যালেন। শেষ দিকে কেমো পল ২, সুনীল অ্যামব্রিস অপরাজিত ১০ রান করেন।

বিসিবি একাদশের হয়ে পেসার রুবেল হোসেন দুটি, মেহেদি হাসান রানা দুটি, স্পিনার নাজমুল ইসলাম অপু দুটি করে উইকেট পান। মাশরাফি, শামিম পাটোয়ারি একটি করে উইকেট তুলে নেন। সৌম্য সরকার, শাহিন আলম কোনো উইকেট পাননি।

প্রস্তুতি ম্যাচ বলে ১৫ ক্রিকেটারকে খেলাতে পারে দুই দল। তবে, প্রতি দল ১১ জন করে ব্যাটিং, ১১ জন করে ফিল্ডিং করাতে পারে।

৩৩২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৯ ওভারে বিসিবি একাদশের দুই ওপেনার তামিম ইকবাল আর ইমরুল কায়েস ৮১ রান তুলে নেন। ইমরুল ২৫ বলে পাঁচটি বাউন্ডারিতে ২৭ রান করে বিদায় নেন। তামিম ছিলেন নিজের মতোই। ঝড়ো ইনিংস খেলে সেঞ্চুরি তুলে নেন। দলীয় ১৯৫ রানের মাথায় বিদায় নেন তামিম। তার আগে ৭৩ বলে ১৩টি চার আর চারটি ছক্কায় করেন ১০৭ রান। মাঝে মোহাম্মদ মিঠুন ৫ রান করে বিদায় নিলেও আরিফুল হক ১৮ বলে করেন ২১ রান।

তৌহিদ হৃদয় ০ আর শামিম পাটোয়ারি ৯ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা সৌম্য সরকার সাতটি চার আর ছয়টি ছক্কায় ৮৩ বলে করেন অপরাজিত ১০৩ রান। ১৮ বলে দুটি চার আর একটি ছক্কায় মাশরাফি করেন অপরাজিত ২২ রান।

উইন্ডিজ দলের দেবেন্দ্র বিশু দুটি, রোস্টন চেজ দুটি, ওশানে থমাস একটি আর ফ্যাবিয়েন অ্যালেন একটি করে উইকেট পান। উইকেট পাননি কেমার রোচ, কেমো পল।

বিসিবি একাদশ: মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, ইমরুল কায়েস, সৌম্য সরকার, আরিফুল হক, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু, তৌহিদ হৃদয়, শাহিন আলম, আকবর আলি, নাজমুস সাকিব, শামিম পাটোয়ারি, মেহেদি হাসান রানা, মৃতুঞ্জয় চৌধুরি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here