ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন।

৯ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ব্যাটসম্যানরা ভালো করায় টাইগার কোচ স্টিভ রোডসের খুশিই হওয়ার কথা। কিন্তু চূড়ান্ত সিরিজে কাকে রেখে কাকে খেলাবেন এ নিয়ে সমস্যায় পড়েছেন তিনি।

গত এশিয়া কাপে হাতের ইনজুরিতে পড়েন তামিম। দীর্ঘদিন ওপেনার হিসেবে দলে অনুপস্থিত ছিলেন এ বামহাতি ব্যাটসম্যান। তার অনুপস্থিতিতে ওপেনার হিসেবে খেলেছেন লিটন কুমার দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত। এমনকি মিরাজকেও ওপেনিংয়ে দেখা গেছে।

তামিম বর্তমানে সুস্থ। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেও ডাক পেয়েছেন তিনি।

টাইগার কোচ স্টিভ রোডস তামিমকে সর্বোচ্চ পর্যায়ে খেলায় দেখতে চান। প্রস্তুতি ম্যাচে বিকেএসপিতে ৭০ বলে সেঞ্চুরি করেছেন তিনি। এছাড়া ধারাবাহিক পারফরম্যান্সের সমস্যায় ভোগা সৌম্য সরকারও দুর্দান্ত সেঞ্চুরি করেন। তাদের সেঞ্চুরিতেই তিন শতাধিক রান তাড়া করেও জয় পায় বাংলাদেশ।

আর এখানে খেলোয়াড় বাছাই সমস্যায় পড়তে হচ্ছে রোডসকে।

তিনি সাংবাদিকদের বলেন, ‘কাকে রেখে কাকে খেলাবেন (ওপেনিংয়ে) তা বাছাই করতে টিম ম্যানেজমেন্টকে বড় পরীক্ষার সম্মুখীন হতে হচ্ছে। বাংলাদেশে আমরা কিছু সাহসী ক্রিকেটারকে দেখছি, এখন আমাদেরকে কয়েকজনকে বাদও দিতে হবে।’

টাইগার কোচ বলেন, ‘ইমরুল জিম্বাবুয়ের বিপক্ষে ৩৪৯ রান করেছে এবং তামিম ফর্মে ফিরেছে। লিটন দাস জিম্বাবুয়ের বিপক্ষে ৮০ রান করেছে। এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে সেঞ্চুরিও করেছে। সৌম্য জিম্বাবুয়ের বিপক্ষে ৩ নম্বরে নেমে সেঞ্চুরি করেছে, প্রস্তুতি ম্যাচেও সেঞ্চুরি পেয়েছে। আমি চূড়ান্ত একাদশ জানি না, তাই আমাকে এ বিষয়ে প্রশ্ন করবেন না।’

তামিম বাংলাদেশের চূড়ান্ত একাদশে খেলার জন্য ফিরে এসেছেন। যে কারণে তার সঙ্গী হিসেবে ওপেনিংয়ে কে নামবেন তা নির্ধারণ করতে হবে ম্যানেজম্যান্টকে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here