ফুটবলারদের নিয়ে জিনেদিন জিদান তার পছন্দের বিশ্ব দল গড়লেন। যে দল থেকে বাদ পড়লেন রিয়াল মাদ্রিদে ফরাসি কিংবদন্তির প্রশিক্ষণে প্রচুর গোল করা ক্রিস্টিয়ানো রোনালদোই। শুধু তাই নয়, জিদান কিন্তু তার পছন্দের দলে রেখেছেন বার্সেলোনার মহাতারকা লিওনেল মেসিকে। এমনকি এই দলের আক্রমণে জায়গা পেয়েছেন নেইমার দা সিলভা স্যান্টোস জুনিয়রও।

জিদানের পছন্দের ফুটবলারের মোট সংখ্যা ১৭ জন। সেখান থেকেই সেরা এগারোকে বেছে নেওয়ার পক্ষপাতী তিনি। চীনের এক সংবাদমাধ্যমে নিজের স্বপ্নের দল বাছতে বসে গোলরক্ষক হিসেবে বেছেছেন ফরাসি জাতীয় দলে তার প্রাক্তন সতীর্থ ফাবিয়ান বার্থেজকে। রক্ষণ সাজিয়েছেন জার্মান সেন্ট্রাল-ব্যাক কার্লহাইঞ্জ ফর্স্টে, ব্রাজিলের কার্লোস মোজ়ার, লরাঁ ব্লাঁ ও রিয়াল মাদ্রিদের সের্খিয়ো র‌্যামোসকে। লেফ্ট ব্যাকের জায়গায় তার পছন্দের তিন ফুটবলার পাওলো মালদিনি, রবের্তো কার্লোস ও মার্সেলো। রাইটব্যাকে কাফু এবং দানি আলভেস।

জিদান জানিয়েছেন, মাঝমাঠে তার খুবই পছন্দের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তা, ক্লদ মাকলেলে, লুকা মদ্রিচ। মিডফিল্ডার হিসেবে অবশ্য জিদান নিজেকে দলে রেখেছেন। আর আক্রমণে এই ফরাসি কিংবদন্তির পছন্দ ব্রাজিলের বড় রোনালদো, নেইমার ও লিয়োনেল মেসিকে। জিদানের পছন্দের দলে ফ্রান্স ও ব্রাজিলের ফুটবলাররা দলে ভারী। সাতজনকে তিনি বেছেছেন ব্রাজিল থেকে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here