গত মৌসুমের জ্বলন্ত মোহাম্মদ সালাহকে ফিরে পাওয়া গেল শনিবার। বোর্নমাউথের মাঠে তার হ্যাটট্রিকে ৪-০ গোলে জিতেছে লিভারপুল। আর এই জয় অন্তত কয়েক ঘণ্টার জন্য প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে রাখল তাদের। এদিকে চার ম্যাচের জয়খরা ম্যানচেস্টার ইউনাইটেড কাটিয়েছে ফুলহ্যামের বিপক্ষে।

ভাইটালিটি স্টেডিয়ামে বিকালের ম্যাচে সালাহর দুরন্ত পারফরম্যান্সে উড়ে গেছে বোর্নমাউথ। এই জয়ে ১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বরে তারা। এই জায়গাটি তাদের নিশ্চিত হচ্ছে না ম্যানসিটি ও চেলসির লড়াই শেষ হওয়ার আগে। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট পাওয়া ম্যানসিটি জিতলেই আবার জায়গাটি ছেড়ে দিতে হবে লিভারপুলকে।

শীর্ষস্থান অনিশ্চিত থাকলেও যে লিভারপুল কিছুটা স্বস্তিতে আছে সেটা বলার অবকাশ রাখে না। আর চাপ নিয়েই স্ট্যামফোর্ড ব্রিজে ব্লুদের মুখোমুখি হবে সিটিজেনরা।

প্রথমার্ধের শুরু থেকেই ম্যাচ নিয়ন্ত্রণে নেয় লিভারপুল। ম্যাচের ২৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে রবের্তো ফিরমিনোর জোরালো শট ঠেকান স্বাগতিক গোলরক্ষক। তবে গোলরক্ষকের ভুলে সেই বল চলে যায় ডি-বক্সে থাকা সালাহর কাছে। বল পেয়েই বাঁ পায়ের দারুণ শটে গোল করেন মিশরীয় তারকা। সালাহ’র এই গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আবারও আক্রমণ চালায় অলরেডরা। তাতেই ম্যাচের ৪৮ মিনিটে আবারও গোল করে ব্যবধান বাড়ান সালাহ (২-০)। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনোর পাস থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে ডিফেন্স কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন এই স্ট্রাইকার।

এরপর ব্যবধান কমাতে লড়তে থাকে বোর্নমাউথ। তবে ম্যাচের ৬৮ মিনিটে স্টিভ কুকের আত্মঘাতী গোলে উল্টো ব্যবধান গিয়ে দাঁড়ায় ৩-০ তে। ডি-বক্সের বাঁ দিক থেকে ডি-বক্সের দিকে জোরালো এক শট খেলেন অ্যান্ডি রবার্টসন। তবে সেই শট ঠেকাতে গিয়ে উল্টো কুকের পায়ে বল লেগে জালে গিয়ে জড়ায়।

এরপর ম্যাচের ৭৭ মিনিটে দারুণ নৈপুণ্যে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন সালাহ। ডি-বক্সের বাইরে বল পেয়ে দৌড়ে এসে বক্সে প্রবেশ করেন মিশরীয় তারকা। প্রথমবার গোলরক্ষককে কাটিয়ে এগিয়ে গিয়েও শট নেননি। এরপর ডিফেন্সে থাকা বোর্নমাউথের খেলোয়াড়কে কাটিয়ে বল নিতেই আবারো সামনে আসে গোলরক্ষক। এবারও গোলরক্ষককে কাটিয়ে দারুণ শটে জালে বল জড়ান সালাহ (৪-০)। এ নিয়ে চলতি ম্যাচে ১০টি গোল আছে সালাহ’র ঝুলিতে। ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here