বাজারের অস্বাস্থ্যকর নুডলস মসলা তো অনেক খেয়েছেন। যদি ঘরেই স্বাস্থ্যসম্মত ইনস্ট্যান্ট নুডলের টেস্টমেকার তৈরি করতে চান, তাহলে  আমাদের এই ম্যাজিকেল মসলার রেসেপিটি একবার দেখে নিতেন পারেন।

উপকরণ :

১ চা চামচ শুকনো আদার গুঁড়ো, ১ চা চামচ শুকনো রসুনের গুঁড়ো, ২ চা চামচ শুকনো পেঁয়াজ গুঁড়ো, ২ চা চামচ ধনিয়া গুঁড়ো,  ১-২ চা চামচ শুকনো মরিচ গুঁড়ো, ১-৪ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চা চামচ জিরা গুঁড়ো, ১-২ চা চামচ গোল মরিচ গুঁড়ো, ১-২ চা চামচ মেথি গুঁড়ো, ১-২ চা চামচ গরম মসালা গুঁড়ো, ১ চা চামচ চিনি, ১-২ চা চামচ শুকনো মরিচ ফ্লেক্স, ১ টেবিল চামচ ময়দা, ১-২ চা চামচ দারচিনি গুঁড়ো, ১ টেবিল চামচ ভেজিটেবিল তেল ও ১-২ চা চামচ লবণ।

তৈরি পদ্ধতি:

চুলায় তাওয়া একটু গরম করে ১ টেবিল চামচ ভেজিটেবিল তেল দিন। এবার উপরের সব উপকরণ মিশ্রিণ করে তেলের মধ্যে ঢেলে দিন। কম আঁচে মিশ্রণটি নাড়াতে থাকুন। গাড় বাদামী রং হওয়া পর্যন্ত নাড়তে হবে। এরপর চুলা বন্ধ করে মিশ্রণটি ঠান্ডা করুন। ব্যাস হয়ে গেল আপনার সুস্বাদু এবং স্বাস্থ্যকর ইনস্ট্যান্ট নুডলস মসলা।

নুডলস ছাড়া এই মসলাটি আপনি শুকনো আলুর তরকারী, ডিম ঝুড়ি, ভেল পুরি, মাশরুম সুপেও যোগ করতে পারবেন। আর স্বাদ বাড়িয়ে দিবে আরও মুখরোচক খাবার তৈরির আগ্রহকে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here