মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার দেশের সেনাবাহিনীর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করতে গিয়েও গণমাধ্যমের সংবাদ শিরোনামে পরিণত হয়েছেন। টস করার জন্য প্রচলিত রীতির বাইরে গিয়ে কয়েন নিক্ষেপ করায় উপস্থিত লোকজনের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসির পাত্রে পরিণত হয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা বলছেন, ট্রাম্প যেভাবে কয়েন নিক্ষেপ করেছেন তাতে বোঝা যায় তিনি জীবনে এই কাজ প্রথমবারের মতো করলেন।

অবশ্য প্রচলিত রীতির বাইরে গিয়ে তিনি অনেক বেশি উচ্চতায় কয়েন নিক্ষেপ করায় সমালোচকরা বলছেন, ট্রাম্প হয়তো চেয়েছিলন তার পূর্বসুরি বারাক ওবামার চেয়ে বেশি উচ্চতায় কয়েন নিক্ষেপ করতে।

গতকাল আমেরিকার সশস্ত্র বাহিনীর ১১৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে কোন দল আগে খেলা শুরু করবে তা নির্ধারণ করার জন্য ম্যাচ রেফারি প্রেসিডেন্ট ট্রাম্পকে টস করার দায়িত্ব দেন।  এ সময় মার্কিন প্রতিরক্ষামন্ত্রীসহ আরো অনেক পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

রেফারি ট্রাম্পের হাতে কয়েন তুলে দেয়ার পর তিনি এটিকে এত উচ্চতায় ছুঁড়ে মারেন যে, এটিই একটি রেকর্ডে পরিণত হয় কারণ এর আগে কেউ কখনো এভাবে কয়েন নিক্ষেপের জন্য এতটা গায়ের জোর প্রয়োগ করেনি। বুড়ো আঙুল প্রয়োগ করে টস করার প্রচলিত পদ্ধতি বাদ দিয়ে ট্রাম্প কয়েন নিক্ষেপের জন্য গোটা বাহু ব্যবহার করে বসেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ট্রাম্পের কয়েন নিক্ষেপের ভিডিওটি এ পর্যন্ত ২০ লাখ বারেরও বেশি দেখা হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here