ফ্রান্সের পূর্বাঞ্চলীয় শহর স্ট্রাসবুর্গে একটি ক্রিসমাস মার্কেটের কাছে বন্দুকধারীর গুলিতে তিন জন নিহত ও ১২ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় হামলাকারীকে এখনও গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

শহরের করবিউ ব্রিজের কাছে ক্রিসমাস মার্কেটে মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮টার দিকে ওই গুলির ঘটনা ঘটে। বন্দুকধারী হামলা চালিয়ে একটি ট্যাক্সি ক্যাবে করে পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশ। তার খোঁজে পুলিশের অভিযান চলছে।

হামলার উদ্দেশ্য সম্পর্কে নিশ্চিত না হওয়া গেলেও বন্দুকধারী আগে থেকেই সম্ভাব্য অপরাধী হিসেবে আইনশৃঙ্খলা বাহিনীর নজরে ছিল বলে জানিয়েছেন ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রী ক্রিস্টোফ কাস্তেনার।

ফ্রান্সজুড়ে অন্যান্য ক্রিস্টমাস মার্কেটের নিরাপত্তা বাড়ানো হয়েছে জানিয়ে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাড়ে তিনশ সদস্য বন্দুকধারীর খোঁজে তৎপর রয়েছে। প্যারিসের সন্ত্রাসবিরোধী কৌসুলিরা ঘটনার তদন্ত করছে। বন্দুকধারী যেন সীমান্ত পেরিয়ে পালিয়ে যেতে না পারে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও জানান ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী।

নিহতদের প্রতি শোক জানাতে বুধবার স্ট্রাসবুর্গের ওই ক্রিসমাস মার্কেটটি বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন শহরের মেয়র রোলান্ড রাইস। এছাড়া এ ঘটনার স্মরণে পতাকা অর্ধনমিত রাখা ও একটি শোকবই খোলা হবে বলেও জানিয়েছেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here