ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে গ্রুপ পর্বের শেষ ম্যাচ জিতে নকআউট পর্বের টিকিট কাটলো গতবারের রানার্সআপ লিভারপুল। আর অল রেডদের কাছে ১-০ গোলে হেরে কপাল পুড়লো কালো আনচেলত্তির নাপোলির। অ্যানফিল্ডে লিভারপুলের জয়ের নায়ক মোহাম্মদ সালাহ।

বাঁচা সরার ম্যাচে শুরুতেই লিভারপুলকে এগিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন সালাহ। কিন্তু সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে ফাঁকায় পেয়েও ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে পারেননি, পরে নেন দুর্বল শট। দুই মিনিট পর মারেক হামসিকের শট ক্রসবারের একটু উপর দিয়ে যায়। শেষ পর্যন্ত ৩৪তম মিনিটে সেই সালাহ ইংলিশ জায়ান্টারদের দেন এগিয়ে। জেমস মিলনারের পাস পেয়ে ডি-বক্সে দ্রুত এগিয়ে একজনের বাধা এড়িয়ে দুরূহ কোণ থেকে গোলরক্ষকের দুপায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান মিশরের ফরোয়ার্ড।

বিরতির পর নাপোলি শিবিরে একের পর এক আক্রমণ অব্যহত রাখে লিভারপুল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় শেষ পর্যন্ত আর ব্যবধান বাড়াতে পারেনি দলটি। যোগ করা সময়ে আট গজ দূর থেকে নাপোলির পোলিশ ফরোয়ার্ড মিলিকের শট ঠেকিয়ে দলের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন।

এ জয়ে ৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউটে জায়গা পেল লিভারপুল। অন্যদিকে রেড স্টার বেলগ্রেডকে ৪-১ গোলে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ১১ পয়েন্ট নিয়ে শেষ আটে উঠেছে পিএসজি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here