বাংলাদেশে এসে টেস্ট সিরিজে বাংলাওয়াশের পর ওয়ানডে সিরিজও হেরেছে ২-১ ব্যবধানে। বাকি আছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যে সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। যে দলে এসেছে একাধিক পরিবর্তন।

উইন্ডিজ দল যখন সিলেট ওয়ানডে সিরিজ বাঁচাতে ব্যস্ত তখন ঘোষণা করা হয় টি-টোয়েন্টি দল। যে দলে প্রথম ম্যাচের জন্য পাঁচ পরিবর্তন এনেছে তাদের টিম ম্যানেজমেন্ট। চার ক্রিকেটার ছিটকে গেছে দল থেকে, তাদের পরিবর্তে দলে ডুকেছেন চার জন। ১৫ সদস্যের দলে জায়গা হয়নি আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ডের। ছিটকে গেছেন অ্যাশলে নার্স ও ওবেড ম্যাককয়।

যদিও গত ৮ অক্টোবর বাংলাদশ সফরের জন্য টি-টোয়েন্টি দল দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই দলে আবার এসেছে পরিবর্তন। সেই দলের সাথে যুক্ত হয়েছে ওয়ানডে সিরিজে দারুণ ব্যাটকরা শেই হোপ। তার সাথে যোগ হয়েছেন নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, শেলডন কট্রেল ও কেসরিক উইলিয়ামস। তবে অনেক দিন বাদে ফিরছেন বিস্ফোরক ব্যাটসম্যান এভিন লুইস।

১৭ ডিসেম্বর সিলেট স্টেডিয়ামে মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ, বাকি দুই ম্যাচ ২০ ও ২২ ডিসেম্বর ঢাকায়। প্রথম ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায়, ঢাকার ম্যাচের শুরুর সময় বিকেল ৫টা।

টি-টোয়েন্টির উইন্ডিজ দল: কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, ফ্যাবিয়ান অ্যালেন, কেসরিক উইলিয়ামস, কিমো পল, ক্যারি পিয়ের, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), এভিন লুইস, দিনেশ রামদিন, শেই হোপ, শেরফান রাদারফোর্ড, শেলডন কট্রেল, ওশান টমাস।

টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, সাইফউদ্দীন, আবু হায়দার রনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here