আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী মঙ্গলবার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে আওয়ামী লীগ। আজ শনিবার আওয়ামী লীগের ইশতেহার প্রণয়ন কমিটির সদস্য সচিব এবং দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইশতেহার প্রকাশের সব প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে। ইশতেহার চূড়ান্ত করার পর তা ছাপার অপেক্ষায় রয়েছে।

আগামী মঙ্গলবার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁয়ের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এ ইশতেহার প্রকাশ করবেন। `সমৃদ্ধির অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য বাংলাদেশ`-এমন মূল স্লোগান সামনে রেখে এই ইশতেহারে উন্নয়ন-সমৃদ্ধির ধারাবাহিকতা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় থাকছে।

৬৪ পৃষ্ঠার এই ইশতেহারের পাশাপাশি একটি সংক্ষিপ্তসারও করা হয়েছে। সেটিই মূলত আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনাকে সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করবেন। সেই সঙ্গে আবারও ক্ষমতায় যেতে পারলে ২১ দফা অঙ্গীকার তুলে ধরে সেগুলো বাস্তবায়নের প্রতিশ্রুতিও ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।

ইশতেহার প্রণয়ন কমিটির নেতারা আরও জানান, অত্যন্ত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে দলীয় ইশতেহার জাতির সামনে উপস্থাপন করা হবে। এ সময় মাল্টিমিডিয়া প্রজেকশনের পাশাপাশি একটি ছোট ডকুমেন্টারি উপস্থাপন করা হবে। অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ইশতেহার উপস্থাপনের আগে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং ইশতেহার প্রণয়ন উপ-কমিটির আহ্বায়ক ড. আবদুর রাজ্জাক বক্তব্য রাখবেন।

ইশতেহার প্রকাশ অনুষ্ঠানে সুশীলসমাজের প্রতিনিধি, শিক্ষক, প্রকৌশলী, বুদ্ধিজীবী, তরুণ সমাজের প্রতিনিধি, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক এবং দেশি-বিদেশি সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় এক হাজার মানুষ উপস্থিত থাকবেন। ইতোমধ্যে তাদের আমন্ত্রণ জানানোও হচ্ছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here