পর্তুগাল সুপারস্টার ক্রিস্তিয়ানো রোনালদো কর ফাঁকির অভিযোগ সামাল দিতে অতিষ্ঠ! ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত সিআর সেভেন নিজ ছবি সত্ত্ব থেকে আয় করা অর্থ খতিয়ানে তুলে ধরেননি। সে সময় তাকে মুখোমুখি হতে হয়েছিল জরিমানার। যদিও পুরো জরিমানা পরিশোধ করেছিলেন রোনালদো। তবুও তাকে আবার মুখোমুখি হতে হচ্ছে স্পেনার আদালতে!

৫ বারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোকে কর ফাঁকির অভিযোগে ২ বছরের কারাদণ্ড দিয়েছিল স্প্যানিশ আদালত। যদিও জরিমানা দিয়ে সেই মামলা থেকে মওকুফ পেয়েছিলেন তিনি। জরিমানাতো দিলেন কিন্তু মুক্তি মেলেনি এই পর্তুগিজের।

রাশিয়া বিশ্বকাপের সময় রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ আনে স্পেনের আদালত। বিশ্বকাপ চলাকালীন সময় তিনি আদালতে উপস্থিত থাকতে পারেননি। দলের সঙ্গে বেস্ত সময় পার করছিলেন। বিশ্বকাপের মিশন শেষে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যাওয়ার আগে জরিমানার সব টাকা পরিশোধ করে গিয়েছিলেন। কিন্তু মুক্তি এখানেও মিলেনি তার।

স্পেনের আদালতের নিয়ম হচ্ছে যখন কারো বিরুদ্ধে অভিযোগ আনা হয়। আর যখন অভিযোগের শুনানি করা হয় তখন তাকে (অভিযুক্ত) উপস্থিত থাকতে হয়। কিন্তু রোনালদো পারেনি। কারণ তখন হচ্ছিলো রাশিয়া বিশ্বকাপ।

শুনানির সময় অনুপুস্থিতি থাকাটাই এখন রোনালদোর জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। ফলে আবারও তাকে আসতে হচ্ছে স্পেনের আদালতে! এরই মধ্যে আদালত তাকে আগামী ১৪ জানুয়ারির মধ্যে বিচারকের সামনে উপস্থিত হতে বলেছে। নইলে তাঁর বিপক্ষে আদালত অবমাননার মামলা হবে।

তবে স্পেনে না এসে ইতালিতে থেকেও কাজ সারতে পারেন জুভেন্তাস তারকা। সশরীরে না এসে তিনি আদালতের সামনে উপস্থিত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে উপস্থিত থাকতে পারেন রোনালদো।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here