ইয়েমেনে জাতিসংঘের মধ্যস্থতায় যুদ্ধবিরতি ঘোষণা সত্ত্বেও দেশটির কৌশলগত বন্দর নগরী হুদাইদার উপকণ্ঠে তুমূল সংঘর্ষ চলছে।একইসঙ্গে আগ্রাসী সৌদি বাহিনী সেখানে বিমান হামলা জোরদার করেছে বলে সংবাদ মাধ্যমে খবর এসেছে।

হুদাইদা বন্দর দখলে নেয়ার লক্ষ্যে সৌদি আরব এবং তার ঘনিষ্ঠ মিত্র আরব আমিরাত গত একমাস ধরে ব্যর্থ অভিযান চালানোর পর জাতিসংঘের তত্ত্বাবধানে সুইডেনে অনুষ্ঠিত চলমান শান্তি আলোচনায় গত বৃহস্পতিবার ইয়েমেনের বিবদমান পক্ষগুলো যুদ্ধবিরতিতে সম্মত হওয়ায় যুদ্ধবিধ্বস্ত দেশটির জনগণের মধ্যে স্বস্থি ফিরে এসেছিল। কিন্তু যুদ্ধবিরতি লঙ্ঘন করে বিমান হামলার সহযোগিতায় সৌদি জোটের সৈন্য এবং তাদের ভাড়াতে সেনারা শহরটির দখলে নিতে গত রাতে এর উপকণ্ঠে আবার নতুন করে অভিযান চালায়।

সৌদি মদদপুষ্ট ইয়েমেনের সাবেক সরকারের অনুগত একটি সামরিক সূত্র এএফপিকে জানিয়েছে যে গত রাতের অভিযানে ২২ জন হুথি যোদ্ধাসহ ২৯ জন নিহত হয়েছে। এছাড়া, হুদাইদা প্রদেশের দুরাইহিমি শহরে আরো সাত জন হুথি যোদ্ধাকে সৌদি মদদপুষ্ট সন্ত্রাসীরা আটক করেছে বলেও তিনি দাবি করেন।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার ইয়াহিয়া সারেই গতকাল (শনিবার) বলেন, সৌদি জঙ্গিবিমান ইয়েমেনের বিভিন্ন আবাসিক এলাকায় বোমা হামলা চালিয়েছে এবং হুদাইদা শহরে ইয়েমেনিদের বিভিন্ন কৃষি খামারে ক্লাস্টার বোমা নিক্ষেপ করেছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here