ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটিকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে লিভারপুল। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়ে শীর্ষে উঠেছে লিভারপুল। লিভারপুলের হয়ে জোড়া গোল করেছেন জের্দান শাকিরি, একটি গোল করেছেন সাদিও মানে। এদিকে, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একমাত্র গোলটি করেছেন জেসে লিনগার্ড।

প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত অপরাজিতই থাকলো জার্গেন ক্লপের লিভারপুল। অ্যানফিল্ডে নিজেদের মাঠে প্রথমার্ধে একটি আর দ্বিতীয়ার্ধে বাকি দুটি গোল করে লিভারপুল। বিরতির আগে সমতায় ফিরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। হোসে মরিনহোর শিষ্যরা সব মিলিয়ে শেষ চার খেলায় জয়ের দেখা পেয়েছে একবার।

ম্যাচের ২৪ মিনিটে সাদিও মানের অসাধারণ এক গোলে এগিয়ে যায় লিভারপুল। এসময় ফ্যাবিনিয়োর উঁচু করে বাড়ানো বল ডি বক্সের দারুণ দক্ষতায় বুক থেকে নামিয়ে বাঁ পায়ের ভলিতে ম্যানইউর জালে পাঠান সেনেগাল এ তারকা।

ম্যাচের ৩৩ মিনিটে লিভারপুল গোলরক্ষক অ্যালিসনের ভুলে সমতায় ফেরে ম্যানইউ। এসময় রোমেলু লুকাকুর ক্রস ঝাপিয়ে পড়ে ঠেকিয়ে দিয়েছিলেন অ্যালিসন। কিন্তু বল সামনে থাকা জেসি লিনগার্ডের পায়ে চলে গেলে বিপদ হয় লিভারপুলের। পড়ে থাকা গোলরক্ষকে অনায়সে ফাঁকি দিয়ে লিভরপুলের জালে বল পাঠিয়ে দলকে সমতায় ফেরান ম্যানইউর এ ইংলিশ ফরোয়ার্ড।

ম্যাচের ৭৩ মিনিটে আবারো এগিয়ে যায় লিভারপুল। এসময় মানের গোলের একটি প্রচেষ্টা শুরুতে পা দিয়ে ঠেকিয়ে দেন ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়া। কিন্তু এসময় বিপদজনক জায়গায় বল পেয়ে যান জাদরান শাকিরি। তার শটে দ্বিতীয় গোল আসায় ২-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল।

ম্যাচের ৮০ মিনিটে লিভারপুলের হয়ে শেষ গোলটি করেন শাকিরি। রবার্তো ফিরমিনহোর পাস থেকে শাকিরি জোরালে শট নিয়ে ম্যানইউ ডিফেন্ডার এরিক বেইলির পায়ে লেগে দিক পাল্টে ম্যানইউর গোলপোস্টে চলে যায় বল। বাকি সময়ে আর গোল না আসায় ৩-১ গোলে জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

ঘরের মাঠে এ জয়ে ১৭ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠল সালাহ-মানে-শাকিরিদের লিভারপুল। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। আর ১৭ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here