আগামী ১৮ ডিসেম্বর আমেরিকাতে প্রথম সুড়ঙ্গ খোলার ইঙ্গিত দিয়েছেন ইলন মাস্ক। শনিবার মাইক্রো ব্লগিং সাইট টুইটারে তাঁর বোরিং কোম্পানির একটি ছবি পোস্ট করেছেন মাস্ক। ছবির ওপরে তারিখ দেওয়া হয়েছে ‘ডিসেম্বর ১৮’। এর থেকে ধারণা করা হচ্ছে আমেরিকার লস অ্যাঞ্জেলেস-এর সুড়ঙ্গটি গ্রাহকের জন্য উন্মুক্ত করা হবে ১৮ ডিসেম্বর। এমনটাই স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

১০ ডিসেম্বরই উন্মোচন করার কথা ছিল বোরিং কোম্পানির এই সুড়ঙ্গ। শেষ পর্যায়ের কিছু কাজ বাদ থাকায় পরবর্তীতে তা পেছানো হয়। সংস্থার পক্ষ থেকে বলা হয়, সুড়ঙ্গের মধ্যে প্রথমবারের মতো যাত্রী নিয়ে পরীক্ষা চালানো হবে বৈদ্যুতিক যাতায়াত ব্যবস্থায়। এর আগে সিএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, ১৮ ডিসেম্বর উন্মোচনের পরদিন এতে বিনামূল্যে যাতায়াতের সুযোগ দেবে বোরিং।

মাস্ক-এর দেওয়া সাম্প্রতিক ধারণাগুলোর মধ্যে অন্যতম হচ্ছে শহরগুলোর মধ্যে সুড়ঙ্গ তৈরি করে যাতায়াত অনেক বেশি দ্রুত করা। এই ধারণা দেওয়ার পর এই নিয়ে কাজ করতে বোরিং কোম্পানি নামের সংস্থাটির তৈরি করেন তিনি। এই সুড়ঙ্গ দিয়ে স্বচালিত ইলেকট্রনিক পড আট থেকে ১৬ জন মানুষকে ঘণ্টায় ১২৪ মাইল থেকে ১৫৫ মাইল বেগে নিয়ে যেতে পারবে বলে জানানো হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here