টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে আজ মঙ্গলবার শুরু হচ্ছে দশম জাতীয় আরচারি চ্যাম্পিয়নশিপ।

আইওসির বৃত্তি নিয়ে ট্রেনিংয়ে সুইজারল্যান্ডে ছিলেন রোমান সানা। জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিতে দেশের অন্যতম সেরা এ আরচার দেশে ফিরেছেন ৭ ডিসেম্বর। খেলবেন বাংলাদেশ আনসারের এ আরচার।

ফেব্রুয়ারিতে ঢাকার আর্মি স্টেডিয়ামে হবে তৃতীয় আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি আরচারি চ্যাম্পিয়নশিপ। ২২ থেকে ২৭ ফেব্রুয়ারির এ প্রতিযোগিতার জন্যই আজ শুরু হতে যাওয়া জাতীয় চ্যাম্পিয়নশিপ অন্যরকম পরীক্ষা রোমান সানাদের জন্য।

জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ এই চ্যাম্পিয়নশিপের পারফরম্যান্স দেখেই জাতীয় দলের আরচার বাছাই করবেন।

আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল জানান, আইএসএসএফ চ্যাম্পয়নীপের জন্য ৩০ ডিসেম্বরের মধ্যে আমাদের নাম এন্ট্রি করতে হবে। তাই জাতীয় চ্যাম্পিয়নশিপ দেখেই আমাদের জাতীয় দল ঠিক করতে হবে। বিশেষ কারণ ছাড়া এই চ্যাম্পিয়নশিপের পারফরম্যান্সই হবে জাতীয় দলে ঢোকার মাপকাঠি।

এবারের তিনদিনব্যাপী জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে ৪০টি দল। এর মধ্যে ৫ টি জেলা ও বাকি দলগুলো ক্লাব, সার্ভিসেস সংস্থা।

প্রতিযোগিতার রিকার্ভ বিভাগে খেলবেন ৭৮ জন পুরুষ ও ৩৩ জন নারী আরচার। কম্পাউন্ডের প্রতিযোগী ৩৫ জন পুরুষ ও ১৯ জন নারী। এ আরচাররা প্রতিদ্বন্দ্বিতা করবেন ১০টি করে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদকের জন্য। সমাপনী দিনেই সব ইভেন্টের ফাইনাল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here