চলতি বছরটা মাঠের খেলার জন্য ইতিবাচকভাবে যতোটা আলোচিত হয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার, তার চেয়ে বেশি খবরের শিরোনাম হয়েছেন মাঠে অযাচিত পড়ে যাওয়া কিংবা ফাউলের জন্য।

তাই নেইমারকে এ অবস্থা থেকে বের হওয়ার পরামর্শ দিয়েছেন তারই স্বদেশী কিংবদন্তি ফুটবলের রাজা পেলে। পেলের মতে নেইমার চাইলেই একজন কিংবদন্তি খেলোয়াড় হতে পারবে, যদি সে নাটক বাদ দিয়ে গোল করা এবং করানোয় মন দেয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পেলে বলেন, ‘আমি সবসময়েই বলে এসেছি যে নেইমার কিংবদন্তি হবে। তার মধ্যে সেই প্রতিভা আছে। কিন্তু সাম্প্রতিক সময়ে আমরা কি দেখলাম?’প্রশ্ন করে উত্তরটাও নিজেই দেন কালো মানিক।

তিনি বলেন, ‘সে খেলার বদলে নিজেকে অন্যভাবে উপস্থাপন শুরু করলো। গোল না করে তার বদলে অযাচিত অঙ্গভঙ্গি, ফাউলের জন্য অভিনয়, রেফারির কাছে অনুনয়-অভিযোগ দিয়ে আলোচনায় থাকলো। এমনটা করে নিজের একটা নেতিবাচক চেহারা তৈরি করে ফেলেছে সে।’

এসময় এ সমস্যা থেকে উত্তরণের পথ বলতে গিয়ে পেলে বলেন, ‘আমরা তার এই স্বভাবগুলো নিয়ে অনেক কথা বলেছি। আপনি দেখেন, এতোকিছুর পরেও খেলোয়াড় হিসেবে সে কিন্তু সেরাদের একজন। একজন বাবা তার ছেলেকে কখনো গালমন্দ করে না, শিক্ষা দেয়। যখন আমি আপনাদের বলি যে সে আমার সন্তান, তখন আমি তাকে সান্তোসের সন্তান হিসেবেই দেখি। এ কারণেই যতো কথা বলি।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here