নির্বাচনের দিন ভোটকেন্দ্রে দল ও ব্যক্তির প্রভাবের প্রতি সতর্ক থাকতে মঙ্গলবার নির্বাচন সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

‘নির্বাচনের দিন কোনো দল ও মত কিংবা ব্যক্তি বিশেষের পছন্দের কোনো প্রভাব যাতে ভোটকেন্দ্রে না পড়ে সে দিকে আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে’, বলেন সিইসি।

রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইনিস্টিটিউটে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা বিষয়ক সভায় এ নির্দেশ দেন তিনি।

সিইসি বলেন, দেশে নির্বাচনের সুস্থ পরিবেশ বিরাজ করছে। লেভেল প্লেয়িং ফিল্ড হয়েছে বলেই সকলে প্রচার-প্রচারণা চালাচ্ছে।

‘নির্বাচনে এবার সর্বাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে উল্লেখ করে তিনি আরও বলেন, দু-একটি ঘটনা ঘটলেও তা আবার ঠিক হয়ে যাচ্ছে।

‘ভোটারদের ভোট প্রদানের ক্ষেত্রে যাতে কোনো প্রভাব না পড়ে সে বিষয়টি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন সিইসি।’

সভায় নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন, নির্বাচন কমিশনের সচিব মোঃ হেলাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুক, চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের চৌধুরী মোঃ আজিজুল হক হাজারী, তিন পার্বত্য জেলার তিন জেলা প্রশাসক, তিন পার্বত্য জেলার রিজিয়ন কমান্ডার, তিন পার্বত্য জেলার বিজিবি কমান্ডার, তিন জেলার পুলিশ সুপার, সহকারী নির্বাচন রিটানিং কর্মকর্তাসহ নির্বাচনে আইন শৃঙ্খলায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here