রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে বিএনপির প্রার্থী ও সাবেক এমপি নাদিম মোস্তফার মনোনয়নপত্র বাতিল করেছে রিটানিং অফিসার। রোববার বিকেলে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটানিং অফিসার এসএম আব্দুল কাদের তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

ঋণখেলাপী ও তার বিরুদ্ধে ১০ মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি ১০ মামলার কোন তথ্য মনোনয়নপত্রে দেনটি। ফলে তথ্য গোপন ও ঋণখেলাপীর কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

নাদিম মোস্তফা ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে রাজশাহী-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। জঙ্গি মদদদানের অভিযোগ উঠলে ২০০৭ সালে তিনি আত্মগোপন করেন।

অন্যদিকে হলফনামায় দেয়া তথ্য অনুযায়ী তার স্থাবর সম্পদের মধ্যে রয়েছে- অকৃষিজমির অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য ৫৫ লাখ ৬৯ হাজার ৬০০ টাকা। আবাসিক/বাণিজ্যিক দালানের অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য ৩ লাখ ১৬ হাজার ৬০০ টাকা। তার ব্যবসা থেকে বাৎসরিক মোট আয়  ৩ লক্ষ ১০ হাজার টাকা।

অন্যদিকে হলফনামায় তাহার স্ত্রীর নামে স্থাবর সম্পদ দেখানো হয়েছে-  আবাসিক/বাণিজ্যিক দালানের অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য উল্ল্যেখ করা হয়েছে ১ কোটি ০১ লাখ ০৫ হাজার ৫৫৩ টাকা। এছাড়া স্ত্রীর নামে ভাড়া মাসিক আয় ৪৫ হাজার টাকা দেখানো হয়েছে।

হলফনামায় দেয়া তথ্য অনুযায়ী তার অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে- নগদ টাকার পরিমাণ ৪০ লক্ষ টাকাবন্ড, ঝণপত্র, স্টক এক্সচেঞ্জে তালিকা ভুক্ত ও তালিকাভুক্ত নয়নএমন কোম্পানির শেয়ার ৩ লাখ ৫০ হাজার টাকা। ২৯ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ব্যক্তিগত গাড়ি। ৪০ হাজার টাকা মূল্যের ১০ তোলা স্বর্ণ আছে। ইলেকট্রনিক সামগ্রী ২ লক্ষ টাকার। নিজের নামে ২ লাখ ৫০ হাজার টাকার আসবাবপত্র আছে। অন্যান্য (পিস্তল,শটগান) ৬৫ হাজার টাকা।

অন্যদিকে হলফনামায় তাহার স্ত্রীর নামে অস্থাবর সম্পদ দেখানো হয়েছে- নগদ টাকার পরিমাণ ৪০ লক্ষ ৩৩ হাজার ৭৭৫ টাকাব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা অর্থের পরিমাণ ১০ লাখ টাকা। বন্ড, ঝণপত্র, স্টক এক্সচেঞ্জে তালিকা ভুক্ত ও তালিকাভুক্ত নয়নএমন কোম্পানির শেয়ার  ৪ লাখ ৫০ হাজার টাকা। ২৩ লাখ ৪৫ হাজার টাকা মূল্যের ব্যক্তিগত গাড়ি, ২ লক্ষ ২০ হাজার টাকা মূল্যের স্বর্ণ আছে। ইলেকট্রনিক সামগ্রী ১ লক্ষ টাকার। নিজের নামে ১ লাখ ৫০ হাজার টাকার আসবাবপত্র আছে।

নাদিম মোস্তফার নির্ভরশীলদের নামে অস্থাবর মধ্যে সম্পদ রয়েছে- ১ লক্ষ টাকা।

নাদিম মোস্তফার ব্যাংক ঋণ ১ কোটি ৭০ লক্ষ টাকা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here