অ্যান্ড্রয়েড গো (Android Go) প্রোগ্রামের অধীনে শীঘ্রই বাজারে আসছে ‘রেডমি গো’ (Redmi Go)। সম্প্রতি এই স্মার্টফোন দেখা গিয়েছে এক সার্টিফিকেশান ওয়েবসাইটে। এই সূত্রে জানা গিয়েছে, এই ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই (গো এডিশন) অপারেটিং সিস্টেম চলতে পারে। এই ফোনের মডেল নম্বর M1903C3GG।

তৃতীয় ওয়েবসাইট থেকে জানা গিয়েছে এই ফোনের নাম Redmi Go। এই খবর সত্যি হলে অবশেষে অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন লঞ্চ করতে চলেছে Xiaomi। প্রসঙ্গত ১ জিবি বা তার কম র‍্যাম এর স্মার্টফোনে লেটেস্ট অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালানোর জন্য অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেম ডিজাইন হয়েছিল।

রাশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র ও সিঙ্গাপুরের সার্টিফিকেশান ওয়েবসাইটে এই স্মার্টফোনটি দেখা গিয়েছে। এর মধ্যে রাশিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের সার্টিফিকেশান ওয়েবসাইয়টে এই ফোনের নাম জানানো না হলেও সিঙ্গাপুরের ওয়েবসাইট থেকে জানানো হয়েছে এই ফোনের নাম ‘রেডমি গো’।

মার্কিন সার্টিফিকেশান ওয়েবসাইট থেকে জানা গিয়েছে ‘রেডমি গো’ তে থাকবে ডুয়াল সিম, ২.৪ গিগাহার্জ ওয়াইফাই আর ব্লু-টুথ ৪.২ কানেক্টিভিটি। এই ফোনের ওজন ১৫০ গ্রাম।

অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেমের জন্য ‘রেডমি গো’ তে চলবে Android 9 Pie (Go Edition) অপারেটিং সিস্টেম, থাকবে ১ জিবি র‍্যাম।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here