সিরিয়ার সরকারি সেনারা বিদেশি মদদপুষ্ট উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর আস্তানা থেকে বিপুল পরিমাণ মার্কিন অস্ত্র উদ্ধার করেছে। পাশাপাশি ইহুদিবাদী ইসরাইলে তৈরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীও উদ্ধার করেছে সেনারা। সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দারা প্রদেশ থেকে এসব অস্ত্র ও চিকিৎসা সামগ্রী উদ্ধার করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানাকে জানিয়েছে, নিরাপত্তা বাহিনী শনিবার পরিচ্ছন্নতা অভিযান চালায়। সে সময়ই উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ ও জাবহাত ফতেহ আশ-শামের আস্তানা থেকে এসব অস্ত্র ও চিকিৎসা সামগ্রী উদ্ধার করা হয়। ফতেহ আশ-শাম আগে আন-নুসরা ফ্রন্ট নামে পরিচিত ছিল।

উদ্ধার করা অস্ত্র ও গোলাবারুদের মধ্যে রয়েছে ট্যাংক বিধ্বংসী রকেট বিজিএম-৭১ টো, অ্যাসাল্ট রাইফেল, মেশিনগান, মর্টার এবং স্যাটেলাইট কমিউনিকেশন ডিভাইস। দারা প্রদেশের দারা আল-বালাদ এলাকায় সন্ত্রাসীদের একটি আস্তানা থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ ও কয়েকটি ড্রোন উদ্ধারের এক সপ্তাহ পর এসব মার্কিন অস্ত্র ও সারমিক সরঞ্জাম উদ্ধার করা হলো।

এছাড়া, গত ১১ ডিসেম্বর সিরিয়ার সরকারি সেনারা দারা প্রদেশের নাসিব এলাকা থেকে উল্লেখেযোগ্য পরিমাণ বিস্ফোরক ও মার্কিন নির্মিত ট্যাংক বিধ্বংসী রকেট উদ্ধার করে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here