আগামী বছরের ৫ জানুয়ারি পর্দা উঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের। এই আসর সামনে রেখে বেশ আগে থেকেই দল গোছানোর কাজ শুরু করে সাত ফ্র্যাঞ্চাইজি।

গত ২৮ অক্টোবর প্লেয়ার ড্রাফট দিয়ে পুরোপুরিভাবে দল গুছিয়ে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। অবশ্য প্লেয়ার ড্রাফটের পর চমক উপহার দিল সিলেট সিক্সার্স।

ষষ্ঠ আসরের জন্য তারকা সম্পন্ন দলই সাজিয়েছে সিলেট সিক্সার্স। এ দলের হয়ে প্রথমবারের মতো বিপিএল মাতাতে আসছেন ডেভিড ওয়ার্নার। অজি এই তারকা ওপেনারের কাঁধেই এবারের সিলেটের নেতৃত্ব ভার। তবে এখানেই শেষ নয়।

বিপিএলের আসন্ন আসরে খেলতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির এবং পাকিস্তানি স্পিনার মোহাম্মদ নওয়াজও। প্লেয়ার ড্রাফট থেকে অবশ্য দল পাননি দুজনের কেউই।

২৩ ডিসেম্বর, রবিবার নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এই দুই ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করার ব্যাপারে ঘোষণা দেয় সিলেট সিক্সার্স কর্তৃপক্ষ। প্রথমে ইমরান তাহিরকে দলে নেওয়া প্রসঙ্গে দেওয়া এক ফেসবুক পোস্টে উল্লেখ করা হয়, ‘দক্ষিণ আফ্রিকার অবিশ্বাস্য গুগলি স্পেশালিস্ট, এক এবং একমাত্র ইমরান তাহির এখন একজন সিক্সার!’

এর প্রায় পাঁচ মিনিট পর আরও একটি পোস্টে পাকিস্তানি স্পিনার মোহাম্মদ নাওয়াজকে দলে ভেড়ানোর কথা জানায় সিলেট সিক্সার্স। ঐ পোস্টে উল্লেখ করা হয়, ‘আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, বিপিএলের আগামী আসরে সিলেট সিক্সার্সের অংশ হয়ে থাকছেন মোহাম্মদ নওয়াজ। সিক্সার্স পরিবারে স্বাগতম!’

বিদেশি ক্যাটাগরিতে সিলেট সিক্সার্সে আরও রয়েছেন সন্দ্বীপ লামিচান, ফাবিয়ান অ্যালেন, নিকোলাস পুরান, আন্দ্রে ফ্লেচারের মত তারকা ক্রিকেটাররা।

এ ছাড়া দেশি ক্রিকেটারদের মধ্যে ধরে রাখা দুই ক্রিকেটার সাব্বির রহমান ও নাসির হোসেনের পাশাপাশি দলটি নতুন আসরের জন্য দলভুক্ত করেছে লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, অলক কাপালির মত তারকা ক্রিকেটারদেরকে।

এক নজরে বিপিএলে সিলেট সিক্সার্স স্কোয়াড:

সাব্বির রহমান, নাসির হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, তৌহিদ হৃদয়, নাবিল সামাদ, এবাদত হোসেন, অলক কাপালি, জাকের আলী অনিক, মেহেদি হাসান রানা, ডেভিড ওয়ার্নার, সন্দ্বীপ লামিচান, সোহেল তানভীর, ফাবিয়ান অ্যালেন, মোহাম্মদ ইরফান, গুলাবাদীন নাইব, আন্দ্রে ফ্লেচার, প্যাট ব্রাউন, নিকোলাস পুরান, ইমরান তাহির ও মোহাম্মদ নওয়াজ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here