আবারো চমকের জন্ম দিলেন সাত বছরের আর্চি শিলার। ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার বক্সিং-ডে টেস্টে অজি জাতীয় দলে জায়গা করে নিয়েছেন এই খুদে ক্রিকেটার। ১৫ জনের অজি স্কোয়াডে নাম রয়েছে সাত বছরের লেগস্পিনার আর্চি শিলারের। অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াডে ঢুকে পড়া কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে আলোচনায় এখন আর্চি।

এর আগে অস্ট্রেলিয়ার নেট প্রাকটিসে বল করেছেন আর্চি। তখন বিশ্ব মিডিয়ায় উঠেছিল তার প্রতিবেদন-ছবি। মিডিয়ার সামনেই আর্চি বলেছিলেন, সুযোগ পেলে বিশ্বসেরা ব্যাটসম্যান ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে আউট করতে চান। আর কোহলিকে সাজঘরে ফেরানো কোনো ব্যাপারই না, সেই টোটকা জানা আছে বলেও জানিয়েছিল এই সাত বছরের বিস্ময় বালক। তাতে বেশ হইচই পড়েছিল।

অ্যাডিলেডে প্রথম টেস্টের সময় টিম পেইনদের সঙ্গে অনুশীলন করে আর্চি। এবার রীতিমতো দলের সঙ্গে অনুশীলন করে। এমনকি দলের অফিসিয়াল ফটো সেশনেও অংশ নেয় সে। প্রতিপক্ষ অধিনায়ক কোহলি নিজেই আর্চির সঙ্গে এসে ছবি তুলেছেন।

আর্চির জন্মের তিন মাস পরেই জানা গিয়েছিল তার হৃদপিন্ডে জটিল সমস্যা রয়েছে। যার ফলে মৃত্যু পর্যন্ত হতে পারে তার। গত অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলার সময়ই আর্চির অদূর ভবিষ্যতে অস্ট্রেলিয়ার জাতীয় দলে ঢুকে পড়ার বিষয়টি নিশ্চিত হয়ে গিয়েছিল। সাত বছরের খুদে এই লেগস্পিনার অজি কোচ জাস্টিন ল্যাঙ্গারকে জানিয়েছিল যে, সে বিরাট কোহলিকে আউট করতে চায় এবং কোহলির উইকেট তুলে নেবে নিশ্চিত। আরও জানিয়েছিল সে অস্ট্রেলিয়ার জাতীয় দলকে নেতৃত্ব দিতে চায়।

আর্চির আর্জি পূরণে এগিয়ে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। বক্সিং-ডে টেস্টে অজি স্কোয়াডের ১৫তম সদস্য হিসেবে জায়গা করে নেওয়ার পাশাপাশি অস্ট্রেলিয়া দলের ক্যাপ্টেন্সিও তুলে দেওয়া হয়েছে তার হাতে। ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে টিম পেইনের সঙ্গে যুগ্মভাবে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবে আর্চি। অস্ট্রেলিয়ার ‘মেক এ উইশ’ ফাউন্ডেশনের সৌজন্যে আর্চির এই স্বপ্নপূরণ হতে চলেছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here